দিল্লি ক্যাপিটালসের কোচের পদ ছেড়েছেন রিকি পন্টিং। এবার সৌরভ গাঙ্গুলীর সঙ্গেও সম্পর্ক শেষের গুঞ্জন। দলের ডিরেক্টর অফ ক্রিকেট পদ ছাড়তে চলেছেন বলে জানিয়েছে ভারতীয় গণমাধ্যম। 

জানা যাচ্চে, আসন্ন আইপিএলের আগেই সৌরভের বদলে নতুন ডিরেক্টর অফ ক্রিকেট নিয়োগ করবে দিল্লি। দায়িত্ব দেওয়া হবে ভারতের সাবেক ক্রিকেটার বেণুগোপাল রাওকে।

২০০৫ থেকে ২০০৬ সালের মধ্যে ভারতের হয়ে ১৬টি একদিনের ম্যাচ খেলেছেন বেণুগোপাল। ২০১৯ সালে দিল্লির মেন্টর ছিলেন সৌরভ। পরে ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি হন তিনি। সেই দায়িত্ব শেষ হওয়ার পর ২০২৩ সালে দিল্লির ডিরেক্টর অফ ক্রিকেট হন সৌরভ। তবে একটি সূত্রে জানা গিয়েছে, দিল্লির সঙ্গে সৌরভের সম্পর্ক পুরোপুরি শেষ হচ্ছে না। দিল্লির নারী আইপিএল দলের দায়িত্বে দেখা যেতে পারে তাকে।

আরও জানানো হয়েছে, দিল্লির নতুন কোচ হিসেবে হেমঙ্গ বাদানির নাম প্রায় চূড়ান্ত। আগে থেকেই এই দলের সঙ্গে বাদানি ও বেণুর যোগাযোগ রয়েছে। সংযুক্তি আরব আমিরাতে আন্তর্জাতিক টি-২০ ও আমেরিকায় মেজর লিগ ক্রিকেটে দলের সঙ্গে ছিলেন তারা। সেই কারণেই দু’জনের ওপর ভরসা রেখেছে দল। তারাই নাকি বাকি সাপোর্ট স্টাফ বেছে নেবেন। তবে এখনও কারও নাম ঘোষণা করা হয়নি।

চলতি বছরই আইপিএলের নিলাম। তার আগে ধরে রাখা ক্রিকেটারদের নাম জানাতে হবে দলগুলোকে। ৩১ অক্টোবরের মধ্যে ঘোষণা করতে হবে নাম। জানা গিয়েছে, অধিনায়ক ঋষভ পন্ত, অলরাউন্ডার অক্ষর প্যাটেল ও স্পিনার কুলদীপ যাদবকে ধরে রাখতে পারে দিল্লি।

তাদের মধ্যে পন্তকে ১৮ কোটি, অক্ষরকে ১৪ কোটি ও কুলদীপকে ১১ কোটি টাকায় ধরে রাখা হতে পারে। এই তিন ক্রিকেটার ছাড়া দুই বিদেশি জেক-ফ্রেজার ম্যাকগার্ক ও ট্রিস্টান স্টাবসকে দলে রাখার চেষ্টা করবে দিল্লি। তাদের জন্য তারা রাইট টু ম্যাচ কার্ড ব্যবহার করার পরিকল্পনা নিয়েছে।

এফআই