ডিসেম্বরের শেষ সপ্তাহ থেকে মাঠে গড়াবে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) একাদশ আসর। এখনো মাস দুয়েকের বেশি সময় বাকি থাকলেও তোড়জোড় শুরু হয়ে গেছে এরই মধ্যে। আজ (সোমবার) অনুষ্ঠিত হয়েছে প্লেয়ার্স ড্রাফট।

বিপিএলে নাম লিখিয়ে নতুন মাত্রা যোগ করেছেন ঢাকাই সিনেমার শীর্ষ নায়ক শাকিব খান। ঢাকা ক্যাপিটালসের মালিকানায় আছে শাকিবের কসমেটিকস ব্র্যান্ড রিমার্ক-হারল্যান। আজ ড্রাফট অনুষ্ঠানেও হাজির হয়েছিলেন এই সুপারস্টার। 

পরে নিজ দল ঢাকা ক্যাপিটালসকে নিয়ে বলেন, ‘সিনেমা ও ক্রিকেট কীভাবে একসঙ্গে করা যায় সেটা নিয়েই একটা স্বপ্ন ছিল। আমরা সকলেই জানি, সিনেমার থ্রিল-রোমান্স ও ক্রিকেট মাঠের উত্তেজনা এই দুই মহাশক্তি একত্র হলে একটা মহাবিস্ফোরণ হতে পারে। রচিত হতে পারে একটা মহাকাব্য। যার আভাস আমরা যখন দল ঘোষণা করেছি বিপিএলে তখনই পেয়েছি। যখন আমাদের দল ঘোষণা হয় তখন আমরা যেই ভালোবাসা পেয়েছি তখন থেকে আমরা দারুণ সাড়া পেয়েছি। আমরা এত ভালোবাসা পেয়েছি যা অবাক করার মতো।'

‘আমরা বাংলাদেশ ক্রিকেটকে ভালোবাসি। বাংলাদেশের সিনেমাও যেমন আমাদের ক্রিকেটও আমাদের। আমরা বিপিএলে দল কিনতে পেরে খুব উচ্ছ্বসিত। আজ প্রত্যাশা মতো দলও সাজাতে পেরেছি। আশাকরি নম্বর ওয়ানের মতো দলটাও তাই হয়েছে। এ ছাড়া ঢাকা ক্যাপিটালসকে নিয়ে আমরা যতটা উচ্ছ্বসিত আমার মনে হয় আমাদের দেশের মানুষ আরও বেশি উচ্ছ্বসিত। ব্যাপারটি আমাকে খুব আনন্দ দিচ্ছে।’-আরও যোগ করেন শাকিব।

প্লেয়ার্স ড্রাফটে ছয় ক্যাটাগরিতে মোট ১৮৮ জন স্থানীয় ক্রিকেটার নাম দিয়েছিলেন। আর বিদেশি ক্রিকেটারের সংখ্যাটা ছিল আরও বেশি। মোট ৪৪০ জন বিদেশি ক্রিকেটার এই আসরে খেলার আগ্রহ দেখান। এর মধ্যে থেকে নিজেদের পছন্দমতো ক্রিকেটারকে দলে ভিড়িয়েছে ফ্র্যাঞ্চাইজিগুলো।

ঢাকা ক্যাপিটাল

দেশি: মুস্তাফিজুর রহমান, তানজিদ হাসান তামিম, লিটন দাস, হাবিবুর রহমান, মুকিদুল ইসলাম, আবু জায়েদ, মুশফিক হাসান, সাব্বির রহমান, মুনিম শাহরিয়ার, আসিফ হাসান, শাহাদাত হোসেন। 

বিদেশি: থিসারা পেরেরা, জনসন চার্লস, শাহনেওয়াজ দাহানি, মীর হামজা, স্টিফেন এসকিনেজি, সাইম আইয়ুব ও আমির হামজা

এসএইচ/এফআই