ক্যারিয়ারের দুর্দান্ত সময় পার করছেন কামিন্দু মেন্ডিস। ইনফর্ম এই লঙ্কান ক্রিকেটার এবার আইসিসি থেকেও পারফরম্যান্সের স্বীকৃতি পেয়েছেন। সেপ্টেম্বরের প্লেয়ার অব দ্য মান্থ নির্বাচিত হয়েছেন তিনি। আর নারী ক্রিকেটে এই স্বীকৃতি পেয়েছেন টামি বাউমন্ট।

গত মাসের সেরা পুরুষ ও নারী ক্রিকেটারের নাম আজ সোমবার প্রকাশ করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। কামিন্দু ও বাউমন্ট দুই জনই দ্বিতীয়বার পেলেন এই স্বীকৃতি।

গত মাসে কামিন্দু চার টেস্টে ৪৫১ রান করেন ৯০.২০ গড়ে। দা ওভালে ইংল্যান্ডের বিপক্ষে শ্রীলঙ্কার স্মরণীয় জয়ের টেস্টে ৬৪ রান করেন তিনি একমাত্র ইনিংসে। ঘরের মাঠে নিউ জিল্যান্ডকে হারানোয় তার ছিল বড় অবদান। গলে কিউইদের বিপক্ষে প্রথম টেস্টে ১১৪ রানের চমৎকার ইনিংস খেলেন তিনি। পরে দ্বিতীয় ম্যাচে খেলেন অপরাজিত ১৮২ রানের ইনিংস।

আর বাউমন্ট সেরার পুরস্কার জেতেন সংক্ষিপ্ত সংস্করণের পারফরফম্যান্স দিয়ে। সেপ্টেম্বরে দেশের হয়ে রঙিন পোশাকে ৫ ম্যাচে করেন ২৭৯ রান।

এর আগে চলতি বছরের মার্চে সেরা পুরুষ ক্রিকেটার নির্বাচিত হন কামিন্দু। আর বাউমন্ট প্রথমবার এই স্বীকৃতিটি পেয়েছিলেন আড়াই বছর আগে। ২০২১ সালের ফেব্রুয়ারিতে তিনি মাস সেরা নির্বাচিত হয়েছিলেন।

এইচজেএস