পঞ্চম সেটে ৭ দল মিলে ১৪ বার খেলোয়াড় ডাকার সুযোগ পেলেও তার সুযোগ নিয়েছে কেবল ২ দল। তাতেই অবশ্য নিশ্চিত হচ্ছে দুই তারকা পেসারের বিপিএল আগমন। দক্ষিণ আফ্রিকার পেসার নান্দ্রে বার্গারকে দলে নিয়েছে ফরচুন বরিশাল। আর সিলেট স্ট্রাইকার্স দলে নিয়েছে ইংল্যান্ডের গতিতারকা রিচ টপলিকে।

এর আগে এই দুই ক্রিকেটার বিপিএলে খেলেননি। সব ঠিক থাকলে তারা উভয়েই এবার প্রথমবার খেলবেন দেশের এই ফ্র‌্যাঞ্চাইজি টুর্নামেন্টে। পঞ্চম সেটে বিদেশি ক্রিকেটারদের রাউন্ডে প্রথমে কোনো দলই ক্রিকেটারের নাম ঘোষণা দেয়নি। পরবর্তীতে বরিশাল বার্গার ও সিলেট টপলিকে বেছে নেয়।

ইংল্যান্ড জাতীয় দলের ক্রিকেটার টপলি এখন পর্যন্ত আন্তর্জাতিক ক্রিকেটে ৩৪টি টি-টোয়েন্টি খেলেছেন। যেখানে এই বাঁ-হাতি এই পেসার ২৮.৮৪ গড়ে ৩৩ উইকেট শিকার করেছেন। এর আগে আইপিএলসহ বেশকিছু বিদেশি ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টে খেলতে দেখা গেছে টপলিকে।

অন্যদিকে, প্রোটিয়া পেসার বার্গারের আন্তর্জাতিক ক্যারিয়ার বেশিদিনের নয়। যদিও জাতীয় দলের বাইরে তারও বেশ কয়েকটি ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টে খেলা হয়েছে। ২০২৩ সালে আন্তর্জাতিক অভিষেকের পর ৩টি টেস্ট, ৫টি ওয়ানডে ও ২টি টি-টোয়েন্টি খেলেছেন বার্গার। যেখানে তার শিকার ২১ (টেস্টে ১৪) উইকেট।

জেএ/এএইচএস