ঘরোয়া টুর্নামেন্টে জাতীয় দলের লেগস্পিন অলরাউন্ডার রিশাদ হোসেন উপেক্ষার শিকার– এমন অভিযোগ শোনা যাচ্ছিল ‍আগে থেকেই। আজ (সোমবার) বিপিএলের প্লেয়ার্স ড্রাফটে দেশি ক্রিকেটারদের প্রথম দুই সেটেও তিনি অবিক্রিত ছিলেন। অবশেষে তিনি দল পেলেন তৃতীয় সেটে। তামিম-মুশফিকদের ফরচুন বরিশাল দলে ভেড়াল রিশাদকে।

সাম্প্রতিক সময়ে টি-টোয়েন্টিতে জাতীয় দলে নিয়মিত সদস্য রিশাদ হোসেন। প্লেয়ার্স ড্রাফটে দেশি ‘এ’ ক্যাটাগরিতে থাকা ১২ জনের মধ্যে ১১ জনই দল পেয়েছেন শুরুর দিকে। তবে তার অপেক্ষা ফুরিয়েছে তৃতীয় সেটে গিয়ে। বিপিএলের সর্বশেষ আসরে এই লেগ স্পিনার ছিলেন কুমিল্লা ভিক্টোরিয়ানসে। তবে দলে থাকলেও খুব একটা খেলার সুযোগ পাননি।

সর্বশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে দারুণ বোলিংয়ে বিশ্ব ক্রিকেটের নজর কেড়েছিলেন রিশাদ। এরপর বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টেও তিনি ডাক পেতে শুরু করেছেন। যদিও জুলাই-আগস্টে দেশের রাজনৈতিক অস্থিরতা ও জাতীয় দলের ব্যস্ততায় এখনও কোথাও তার খেলা হয়নি। সামনে সুযোগ রয়েছে বিগ ব্যাশের দর হোবার্ট হারিকেন্সের হয়ে খেলার।

যদিও ভারতের বিপক্ষে সবশেষ টি-টোয়েন্টি সিরিজে নামের প্রতি সুবিচার করতে পারেননি রিশাদ। কেবল দ্বিতীয় ম্যাচে পেয়েছিলেন ৩ উইকেট, যদিও খরচ করেছেন ৫৫ রান। এ ছাড়া বাকি দুই ম্যাচে উইকেটশূন্য থাকার পাশাপাশি বেশ রান দিয়েছেন। এর মধ্যে শেষ টি-টোয়েন্টিতে তার এক ওভারে ৫টি ছক্কা হাঁকান সঞ্জু স্যামসন। বাংলাদেশও ম্যাচটি হারে বড় ব্যবধানে, সিরিজ হারে ৩-০ তে।

এএইচএস