বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) আগামী মৌসুমের জন্য বিদাশি সাইনিংয়ে বড় চমক দেখিয়েছে ফরচুন বরিশাল। আফগান অলরাউন্ডার মোহাম্মদ নবিকে তারা ডিরেক্ট সাইন করিয়েছে। আগের আসরেই রংপুর রাইডার্সের হয়ে মাঠে নেমেছিলেন নবি। বিপিএলের নিয়মিত এই ক্রিকেটার এবার পাড়ি জমালেন নতুন ফ্র্যাঞ্চাইজিতে।

তার আগেই তামিম ইকবালকে রিটেইন করেছে বরিশাল। দলটির অধিনায়ক হিসেবেও থাকছেন বাঁহাতি এই ওপেনার। এরপর সরাসরি চুক্তিতে তাওহীদ হৃদয়কে দলে নিয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা।

পুরনো ফ্র্যাঞ্চাইজি হিসেবে দেশি ক্রিকেটারদের মাঝে একজনকে সরাসরি চুক্তিতে এবং দুজনকে রিটেইন করতে পারবে বরিশাল। সেটার ফায়দা নিয়েই হৃদয়কে দলে টেনেছে তারা। আর রিটেইন ক্রিকেটার হিসেবে তামিমের সঙ্গে দলটিতে থাকছেন অভিজ্ঞ উইকেটরক্ষক ব্যাটার মুশফিকুর রহিম।

রিটেইন সীমিত থাকার কারণে দলটিকে ছেড়ে দিতে হয়েছে মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ ও মোহাম্মদ সাইফউদ্দিনের মতো ক্রিকেটারকে। এরই মধ্যে মিরাজ খুলনা টাইগার্স ও সাইফউদ্দিন সরাসরি চুক্তিতে রংপুর রাইডার্সে নাম লিখিয়েছেন।

যদিও সম্প্রতি টি-টোয়েন্টি থেকে অবসর নেয়া মাহমুদউল্লাহ এখনও কোনো দল পাননি। আগামী ১৪ অক্টোবর অনুষ্ঠিত হবে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ড্রাফট। ড্রাফট থেকে ভালো ভালো ক্রিকেটারদের দলে ভেড়ানোর সুযোগ রয়েছে ফ্র্যাঞ্চাইজিদের।

এইচজেএস