টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপপর্বে শেষ ম্যাচ খেলতে নেমেছে বাংলাদেশের মেয়েরা। টুর্নামেন্টে টিকে থাকতে হলে এই ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে হারাতেই হবে নিগার সুলতানা জ্যোতিদের। সে লক্ষ্যে টস জিতে টাইগ্রেস অধিনায়ক আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন।

দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে রাত ৮টায় শুরু হবে ম্যাচটি। আগে ব্যাটিংয়ের বিষয়ে বাংলাদেশ অধিনায়ক জ্যোতি বলছেন, আমরা আগে ব্যাট করব। ঘুরে দাঁড়ানোর বড় সুযোগ রয়েছে আজ। আমরা জয় দিয়ে (টুর্নামেন্ট) শুরু করেছিলাম, কিন্তু সেই মোমেন্টাম ধরে রাখতে পারিনি। দলে একটি পরিবর্তন আনা হয়েছে।

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপ দিয়ে বাংলাদেশ জাতীয় দলে অভিষেক হয়েছিল ব্যাটার তাজ নাহার। তবে তিন ম্যাচের কোনোটিতেই তিনি বলার মতো রান করতে পারেননি। ফলে তার জায়গায় একাদশে ফিরেছেন মুর্শিদা খাতুন। অন্যদিকে, অপরিবর্তিত রয়েছে প্রোটিয়া মেয়েদের একাদশ।

বাংলাদেশ একাদশ : দিলারা আক্তার, সাথী রানি, সোবহানা মোস্তারি, নিগার সুলতানা জ্যোতি (অধিনায়ক), মুর্শিদা খাতুন, স্বর্ণা আক্তার, রিতু মনি, ফাহিমা খাতুন, রাবেয়া খান, নাহিদা আক্তার ও মারুফা আক্তার। 

দক্ষিণ আফ্রিকা একাদশ : লরা উলভার্ট (অধিনায়ক), তাজমিন ব্রিটস, অ্যানেকি বখ, ম্যারিজেন ক্যাপ, সুনে লুস, ক্লো ট্রায়ন, নাদিনে ডি ক্লার্ক, অ্যানারি ডার্কসেন, সিনালো জাফটা, নঙ্কুলুলেকো ম্লাবা ও আয়াবোঙ্গা খাকা।

এএইচএস