টি-টোয়েন্টি ক্রিকেটে মাহমুদউল্লাহ রিয়াদের বিদায়ী ম্যাচ। আগেই সিরিজ হেরে বসার পরেও বাংলাদেশের জন্য এই ম্যাচ স্পেশাল অভিজ্ঞ এই ক্রিকেটারের কারণেই। ভারতের বিপক্ষে জয় দিয়েই দেশের অন্যতম এই সিনিয়র ক্রিকেটারকে বিদায় দিতে চায় বাংলাদেশ। হায়দরাবাদে জয়ের জন্য মরিয়া বাংলাদেশ অবশ্য টসে হেরেছে। 

টস জিতেছেন ভারতের অধিনায়ক সূর্যকুমার যাদব। বাংলাদেশকে পাঠিয়েছেন বোলিংয়ে। মাইক হাতে অধিনায়ক নাজমুল হোসেন শান্ত জানালেন, দলে আছে দুই পরিবর্তন। আগের দুই ম্যাচ খেলা মেহেদী হাসান মিরাজ এবং জাকের আলী অনিক বাদ পড়ছেন। যুক্ত হচ্ছেন শেখ মেহেদী হাসান এবং ওপেনার তানজিদ তামিম। 

পরিবর্তন অবশ্য আছে ভারত দলেও। এই ম্যাচে অতিরিক্ত এক স্পিনার খেলাচ্ছে টিম ইন্ডিয়া। লেগ স্পিনার রবি বিষ্ণোই এসেছেন তৃতীয় ম্যাচের দলে। তাকে জায়গা দিতে গিয়ে বাদ পড়েছেন পেসার আর্শদীপ সিং। 

বাংলাদেশ একাদশ: লিটন দাস, তানজিদ হাসান তামিম, পারভেজ হোসেন ইমন, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, শেখ মেহেদী হাসান, রিশাদ হোসেন, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, তানজিম হাসান সাকিব।   

ভারত একাদশ: সাঞ্জু স্যামসন, অভিষেক শর্মা, সূর্যকুমার যাদব, নীতিশ রেড্ডি, রিঙ্কু সিং, হার্দিক পান্ডিয়া, রিয়ান পরাগ, ওয়াশিংটন সুন্দর, বরুণ চক্রবর্তী, রবি বিষ্ণোই, মায়াঙ্ক যাদব। 

জেএ