বিশ্বকাপে কার্যত বাঁচা-মরার ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টস হেরে শুরুতে ব্যাটিংয়ের আমন্ত্রণ পেয়েছে বাংলাদেশের মেয়েরা। শারজাহ স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টায়।

স্কটল্যান্ডকে হারিয়ে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে শুভসূচনা পেয়েছিল বাংলাদেশের মেয়েরা। সেই সঙ্গে বিশ্বকাপে দীর্ঘ ১০ বছরের জয়খরা কাটায় নিগার সুলতানা জ্যোতিরা। পরের ম্যাচে আশা জাগিয়েও টাইগ্রেসরা ইংল্যান্ডের কাছে হেরে গেছে। টুর্নামেন্টে টিকে জয়ের বিকল্প নেই বাংলাদেশের।

দুই ম্যাচে একটি করে জয় ও হারে ২ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের ৪ নম্বরে আছে বাংলাদেশ। পাঁচ দলের গ্রুপে চারে থাকা বাংলাদেশের সামনে এখনো সুযোগ আছে সেমিফাইনালে খেলার। নিজেদের ইতিহাসে প্রথমবার বিশ্বকাপের শেষ চারের খেলতে হলে আজ উইন্ডিজ মেয়েদের বিপক্ষে জয়ের বিকল্প নেই জ্যোতিদের। 

ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে সেমিফাইনালের পথ সহজ করতে চান নাহিদা, ‘আমরা যদি ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচটি জিততে পারি, তাহলে সেমিফাইনালে যাওয়াটা সহজ হবে আমাদের জন্য। সবদিক থেকেই আমাদের মনোযোগ পরের ম্যাচে। এই ম্যাচে ভালো করার জন্য…শুধু ভালো করার জন্য নয়, জয়ের জন্য নামব আমরা এবং জেতার জন্য যা যা করা দরকার, চেষ্টা করব সেসব করার।’

বাংলাদেশ একাদশ: দিলারা আক্তার, সাথী রানি, সোবহানা মোস্তারি, নিগার সুলতানা জ্যোতি (অধিনায়ক), তাজ নেহার, স্বর্ণা আক্তার, রিতু মনি, ফাহিমা খাতুন, রাবেয়া খাতুন, নাহিদা আক্তার ও মারফা আক্তার।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ: হেইলি ম্যাথিউস (অধিনায়ক), কিয়ানা জোসেফ, স্ট্যাফানি টেলর, শেমেইন ক্যাম্পবেল (উইকেটরক্ষক), ডিয়েন্দ্রা ডটিন, চিনেল হেনরি, আলিয়া অ্যালেইন, ম্যান্ডি মাংরু, আফি ফ্লেচার, আশমিনি মুনিসার, কারিশমা রামহারক।

এফআই