বিপিএলের একাদশ আসরের প্লেয়ার্স ড্রাফট অনুষ্ঠিত হবে আগামী ১৪ অক্টোবর। তার আগে সরাসরি চুক্তির মাধ্যমে ক্রিকেটারদের দলে ভেড়ানোর সুযোগ পাচ্ছে দলগুলো। সেই সুযোগ কাজে লাগাতে আটঘাট বেঁধে নেমেছে চিটাগাং কিংস। এক দশক পর পুরোনো ফ্র্যাঞ্চাইজির অধীনে এবারের আসরে ফেরা দলটি জাতীয় দলের পেসার শরিফুল ইসলামকে নিজেদের ডেরায় ভিড়িয়েছে।

শুরুতে ইংল্যান্ডের অলরাউন্ডার মঈন আলি ও শ্রীলঙ্কার অভিজ্ঞ তারকা অ্যাঞ্জেলো ম্যাথিউসের সঙ্গে চুক্তি করে চট্টগ্রাম। এরপর পাকিস্তানের হায়দার আলির সঙ্গেও কথাবার্তা পাকা করে রেখেছে বন্দরনগরীর দলটি। সবশেষ এবার দেশি ক্রিকেটার শরিফুল ইসলামকে দলে ভেড়াল চট্টগ্রাম। গত আসরে তিনি খেলেছেন দুর্দান্ত ঢাকার হয়ে, যাদের হয়ে এক ম্যাচে হ্যাটট্রিকও করেছিলেন। বিষয়টি আজ (বৃহস্পতিবার) নিশ্চিত করেছে ফ্র্যাঞ্চাইজিটি। গুঞ্জন রয়েছে এই দলে লিটন দাসও যুক্ত হতে পারেন!

এদিকে গত আসরে ফরচুন বরিশালকে শিরোপা জেতানো তামিম ইকবাল এবার থাকছেন দলটিতে। রিটেনশন ক্রিকেটার যদি তিনজন হয় সেক্ষেত্রে তামিমের পর মাহমুদউল্লাহ রিয়াদ এবং মুশফিকুর রহিমকে ধরে রাখতে পারে বরিশাল। এ ছাড়া বিদেশি হিসেবে পুরো সিজনের জন্য থাকছেন ডেভিড মালান এবং ফাহিম আশরাফ।

আসরের শেষ ভাগে ডেভিড মিলার এবং কাইল মায়ার্সের বরিশালে যোগ দেওয়ার কথা রয়েছে। দলটির কোচিং স্টাফেও থাকছে কিছুটা পরিবর্তন। নতুন করে যুক্ত হচ্ছেন নাফিস ইকবাল।

প্রসঙ্গত, আগামী ২৭ ডিসেম্বর থেকে বিপিএলের একাদশ আসর শুরুর কথা রয়েছে। বিসিবি তাদের গত সভায় বিপিএলের ড্রাফট ও আসর শুরুর সময় নির্ধারণ করে দেয়। ড্রাফট হবে আগামী ১৪ অক্টোবর। বিপিএলে একাদশ আসরের তিনটি দলে পরিবর্তন আসছে। ঢাকা ও চট্টগ্রামের পুরোনো ফ্র্যাঞ্চাইজি ফিরে এসেছে বিপিএলে। থাকছে না কুমিল্লার কোনো দল। নতুন ফ্র্যাঞ্চাইজি দেখা যাবে রাজশাহী থেকে।

এসএইচ/এএইচএস