তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ভারতের বিপক্ষে বড় ব্যবধানে হেরেছে বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচটি তাদের জন্য সিরিজ বাঁচানোর লড়াই। আজ (বুধবার) দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে দুই দল ফের মুখোমুখি হবে। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায়। এই ম্যাচে বাংলাদেশের একাদশে একটি জায়গায় পরিবর্তন আনা হতে পারে।

টি-টোয়েন্টিতে সাম্প্রতিক সময়ে যখনই সুযোগ পেয়েছেন, সেটিকে কাজে লাগিয়েছেন ‍তরুণ পেসার তানজিম হাসান সাকিব। টি-টোয়েন্টি বিশ্বকাপেও বুদ্ধিদীপ্ত বোলিংয়ে তিনি নজর কেড়েছিলেন। ফলে তিনি আজকের ম্যাচে একাদশে ফিরতে পারেন। তাকে জায়গা করে দিতে বাদ পড়তে পারেন প্রথম টি-টোয়েন্টিতে কার্যকরী ভূমিকা রাখতে না পারা তাসকিন আহমেদ।

এই ম্যাচেও টাইগারদের ওপেনিংয়ে থাকবেন লিটন কুমার দাস এবং পারভেজ হোসাইন ইমন। যথারীতি তিনে থাকছেন নাজমুল হোসেন শান্ত। চারে বাংলাদেশের ব্যাটিং লাইনআপের সবচেয়ে বড় ভরসা তাওহীদ হৃদয়। মিডল অর্ডারে দেখা যাবে নিজের শেষ টি-টোয়েন্টি সিরিজ খেলার ঘোষণা দেওয়া অভিজ্ঞ অলরাউন্ডার মাহমুদউল্লাহ রিয়াদকে। ফরম্যাটটিতে তিনি নিশ্চয়ই নিজের শেষটা রাঙাতে চাইবেন।

এ ছাড়া ফিনিশারের ভূমিকায় জাকের আলি অনিক এবং রিশাদ হোসেনের ব্যাটের দিকেও তাকিয়ে থাকবে দল। রিশাদ অবশ্য বিশেষজ্ঞ লেগ-স্পিনার হিসেবেও নিজের কাজটা করে যাবেন বোলিংয়ে। অলরাউন্ডার স্লটে রিশাদকে সঙ্গ দেবেন মেহেদী হাসান মিরাজ। দিল্লির ব্যাটিং-বান্ধব উইকেটেও তিন পেসার নিয়েই সাজানো হবে টাইগারদের পেস বোলিং লাইনআপ। মুস্তাফিজুর রহমান ও শরিফুল ইসলামের সঙ্গে যুক্ত হতে পারেন তানজিম সাকিব।

বাংলাদেশ সম্ভাব্য একাদশ : পারভেজ হোসেন ইমন, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তাওহীদ হৃদয়, জাকের আলি অনিক, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, রিশাদ হোসেন, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম ও তানজিম হাসান সাকিব।

এসএইচ/এএইচএস