ভারতের বিপক্ষে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে শুরুতে ব্যাট করতে নেমে তাসের ঘরের মতো ভেঙে যায় বাংলাদেশ ব্যাটিং লাইনআপ। ব্যাটিং ব্যর্থতায় বড় সংগ্রহ গড়া হয়নি। সুবিধা করতে পারেননি বোলাররাও। বাংলাদেশকে ৭ উইকেটের ব্যবধানে হারিয়ে টি-টোয়েন্টি সিরিজ শুরু করেছে স্বাগতিকরা।

গতকাল রোববার (৬ অক্টোবর) গোয়ালিয়রের শ্রীমন্ত মাধবরাও সিন্ধিয়া ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাট করতে নেমে ১৯ ওভার ৫ বলে সবকটি উইকেট হারিয়ে ১২৭ রান করে বাংলাদেশ। জবাবে খেলতে নেমে ১১ ওভার ৫ বলে ৩ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌছে যায় ভারত। 

ভারতের এই জয়ে বড় অবদান রেখেছেন বরুণ চক্রবর্তী। লম্বা সময় পর দলে ফিরেই দুর্দান্ত বোলিং করেছেন তিনি। ৩১ রানে তিন উইকেট নেন ৩৩ বছর বয়সী এই স্পিনার। ভারতের জার্সিতে এমন পারফরম্যান্সকে নিজের পুনর্জন্ম বলছেন বরুণ।

তিনি বলেন, 'দীর্ঘ তিনটি বছরের পর (দিনটি এলো)… আমার জন্য অবশ্যই আবেগময় ছিল। জাতীয় দলে ফিরতে পেরে দারুণ লাগছে। মনে হচ্ছে যেন, পুনর্জন্ম হলো আমার।'

'চ্যালেঞ্জ অনেক ছিল। ভারতীয় দল থেকে একবার ছিটকে পড়লে, লোকে খুব সহজেই বিবেচনার বাইরে ছুড়ে ফেলে দেয়। তবু সর্বোচ্চ পর্যায়ে থাকার চেষ্টা করতে হয়, দুয়ারে কড়া নেড়েই যেতে হয়। আমি কৃতজ্ঞ যে এবার ফিরতে পেরেছি এবং আশা করি, এভাবেই ভালো করে যাব।'-যোগ করেন তিনি।

এইচজেএস