ভারতের বিপক্ষে টেস্ট সিরিজের পর টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচেও পাত্তা পেল না বাংলাদেশ দল। রোববার (৬ অক্টোবর) গোয়ালিয়রের শ্রীমন্ত মাধবরাও সিন্ধিয়া ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাট করতে নামে টাইগাররা। তবে শুরু থেকেই উইকেট হারাতে থাকে বাংলাদেশ দল। একসময় তাসের ঘরের মতো ভাঙতে থাকে ব্যাটিং অর্ডারের উইকেট। 

পরে মেহেদী হাসান মিরাজের ৩৫ এবং নাজমুল হোসেন শান্তর ২৭ রানে ভর করে ১৯ ওভার ৫ বলে সবকটি উইকেট হারিয়ে ১২৭ রান করে বাংলাদেশ দল। জবাবে খেলতে নেমে ইনিংসের শুরু থেকেই মারকাটারি থেলতে থাকে টিম ইন্ডিয়া। যে কারণে মাত্র ১১ ওভার ৫ বলে ৩ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় ভারত।

ভারতের বিপক্ষে এমন বড় ব্যবধানে হারের পর অনুভূতি জানিয়েছেন শান্ত। ব্রডকাস্টকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেন, আমার মনে হয় আমরা ভালো শুরু করতে পারিনি। টি-টোয়েন্টিতে প্রথম ৬ ওভার খুবই গুরুত্বপূর্ণ কিন্তু আমরা শুরুটা ভালো করতে পারিনি।

পরিকল্পনা নিয়ে শান্ত বলেন, আমাদের পরিকল্পনা ছিল ইতিবাচক এবং প্রথম বল থেকেই ইন্টেন্ট নিয়ে খেলা। আমার কীভাবে খেলতে চাই সেটার জন্য আমাদের কয়েক ওভার দেখে খেলা প্রয়োজন ছিল। দেখে মনে হচ্ছিল আমাদের কোনো পরিকল্পনাই ছিল না। কিন্তু পরের ম্যাচে আরও ভালো পরিকল্পনা প্রয়োজন।

শান্ত আরো বলেন, আমাদের স্ট্রাইক রেটে আরও বেশি মনোযোগী হতে হবে। টি-টোয়েন্টি ক্রিকেট শুধু মারকাটারি ব্যাটিং নয়। হাতে যদি কয়েকটা উইকেট থাকত তাহলে আমরা আরও কিছু রান যোগ করতে পারতাম। আমরা খুব বেশি রান করতে পারিনি। এমন উইকেটে বোলারদের জন্য কাজটা কঠিন। আমাদের আরও বেশি রান প্রয়োজন ছিল। আমার মনে হয় রিশাদ এবং ফিজ কিছু ভালো ওভার করেছে।

এসএইচ/এমজে