ফরম্যাটের বদল, ভেন্যুর বদল সঙ্গে বদলাল দল। কাঁধে উঠেছে নেতৃত্বের ভার। সবকিছু বদলালেও সাকিব আল হাসানের পারফরম্যান্সের কোনো হেরফের হলো না। সময়টা সাকিবের পক্ষে যাচ্ছে না খুব একটা। ভারতে বোলিংটা কিছু ভাল দেখালেও ব্যাট হাতে ছিলেন হতশ্রী। যুক্তরাষ্ট্রে সিক্সটি স্ট্রাইকার্সের ১০ ওভারের ম্যাচে সাকিবের ব্যাটে-বলে দিন কেটেছে বাজে, তাতে হেরেছে তার দল লস অ্যাঞ্জেলেস ওয়েভস। 

১০ ওভারের ক্রিকেটের আসর সিক্সটি স্ট্রাইকার্সে সাকিবের হাতেই অধিনায়কত্ব দিয়েছে লস অ্যাঞ্জেলস ওয়েভস। গত রাতে ইউনিভার্সিটি অব টেক্সাস স্টেডিয়ামে নিজেদের প্রথম ম্যাচে তারা নিউইয়র্ক লায়ন্সের কাছে হেরেছে ১৯ রানের ব্যবধানে। টস জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন লস অ্যাঞ্জেলেস অধিনায়ক সাকিব।

বল হাতে বাংলাদেশের এই অলরাউন্ডার এক ওভারে খরচ করেন ১৮ রান। খরুচে বোলিং করেও পাননি উইকেট। অবশ্য তার দলের কেউই সেই অর্থে নিজেদের মেলে ধরতে পারেননি। আগে ব্যাটিং পেয়ে নির্ধারিত দশ ওভারে দুই উইকেটে ১২৬ রান তোলে নিউইয়র্ক লায়নস। অধিনায়ক সুরেশ রায়না ২৮ বলে ৫৩ রানের বিধ্বংসী ইনিংস খেলে অপরাজিত থাকেন।

তিনে নাম্বারে নেমে তার ছয় চার ও তিনটি ছক্কায় সাজানো ইনিংসটাই গড়ে দেয় পার্থক্য, মারেন। লায়নসের সংগ্রহ ১০ ওভারে ১২৫। 

৬০ বলে ১২৬ রানের লক্ষ্যে নেমে ইনিংসের প্রথম বলেই ড্রেসিংরুমের পথ ধরেন লস অ্যাঞ্জেলেসের ওপেনার স্টেফি এসকিনাজি। শূন্য রানে প্রথম উইকেট হারানোর পর তিন নম্বরে ব্যাটিংয়ে নামেন সাকিব। দ্বিতীয় উইকেটে আরেক ওপেনার অ্যাডাম রসিংটনের সঙ্গে ২৮ রান যোগ করেন সাকিব। কিন্তু নিজে খেলেছেন ধীরগতির ব্যাটিং। ৩ চার থাকলেও তার ইনিংসে ডটবল ছিল ১২টি। 

 

১৬ বলে ১৩ রান করা সাকিবকে ফেরান তাবরাইজ শামসি। এরপর তার দল আর কোনো বড় জুটি করতে পারেনি ম্যাচে। ১০ ওভারের কোটা যখন পূর্ণ হয়েছে লস অ্যাঞ্জেলসের স্কোরবোর্ডে রান তখন ৭ উইকেট হারিয়ে ১০৭ রান। সাকিবের দল ম্যাচ হারে ১৯ রানে। 

জেএ