রহস্যজনক মৃত্যুর শিকার সাবেক ভারতীয় ক্রিকেটার সলিল আঙ্কোলার মা মালা অশোকের। পুনের প্রভাত রোডে নিজের বাড়িতে ক্ষতবিক্ষত অবস্থায় তার দেহ উদ্ধার করা হয়েছিল গতকাল শুক্রবার। প্রাথমিক তদন্ত পুলিশ জানিয়েছে, নিজেই নিজেকে আঘাত করেছেন মালা। তবে খুনের সম্ভাবনাও উড়িয়ে দেওয়া হচ্ছে না। তার মৃত্যুর ধরন নিয়ে রয়েছে একাধিক প্রশ্ন। পুলিশ ঘটনাটির তদন্ত শুরু করেছে।

পুনের পুলিশের প্রাথমিক রিপোর্ট অনুযায়ী, মালার ঘাড়ে গভীর চোট রয়েছে। মনে করা হচ্ছে সেই আঘাত নিজেই নিজেকে করেছেন। রান্নার ছুরি ব্যবহার করে সেই আঘাত করা হয়েছে বলে অনুমান। ঘরের দরজা ভিতর থেকে বন্ধ ছিল। বাড়ির কর্মচারী এসে সেই প্রথম দেখতে পান। সঙ্গে সঙ্গে তিনি পুলিশ এবং মালার পরিবারকে খবর দেন।

পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌঁছে তাকে পুনে হাসপাতালে নিয়ে যায়। তবে হাসপাতালে পৌঁছনোর আগেই মৃত্যু হয় মালার। পুনে পুলিশের ডিসিপি সন্দীপ গিল বলেছেন, ‘রহস্যজনক ভাবে তার দেহ পেয়েছি আমরা। স্বাভাবিক মৃত্যু না খুন তদন্ত করে দেখা হচ্ছে। ময়নাতদন্তের পর বিষয়টি পরিষ্কার হবে। তত ক্ষণ কোনও মন্তব্য করতে চাই না।’ 

মুম্বই ঘরোয়া ক্রিকেটে খেলেছেন সলিল। পাশাপাশি দেশের হয়ে একটি টেস্ট এবং ২০টি এক দিনের ম্যাচ খেলেছেন। ১৯৮৮-৮৯ মৌসুমে প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেক হয় তার। ১৯৮৯ সালে পাকিস্তান সফরে ভারত দলে জায়গা করে নেন। করাচি টেস্টে তার অভিষেক ঘটে। দেশের জার্সিতে সেটিই তার একমাত্র টেস্ট।  

বাঁ পায়ের পেশিতে টিউমার ধরা পড়ায় মাত্র ২৯ বছরে খেলা ছাড়তে বাধ্য হন। এর পর অভিনয় জগতে জড়িয়ে পড়েন। একাধিক ধারাবাহিকে অভিনয় করেছেন। কিছু দিন আগে মুম্বইয়ের নির্বাচক হিসাবে কাজ করেছেন।

জেএ