চলতি বছরের শেষদিকে মাঠে গড়াবে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) একাদশ আসর। তার আগে আগামী ১৪ অক্টোবর অনুষ্ঠিত হবে প্লেয়ার্স ড্রাফট। ফলে এখন থেকেই ফ্র্যাঞ্চাইজিগুলো ব্যস্ত সময় পার করছে। নতুন নতুন খেলোয়াড় কিংবা কোচিং স্টাফ দলে ভেড়াচ্ছে তারা। এরই ধারাবাহিকতায় চিটাগাং কিংসের প্রধান কোচের দায়িত্ব পেয়েছেন শন টেইট। 

সাবেক এই অস্ট্রেলিয়ান গতিতারকা প্রধান কোচ হওয়ার খবর ঢাকা পোস্টকে নিজেই জানিয়েছেন। পুরোনো ডেরায় ফিরতে পেরে দারুণ খুশি শন টেইট। অবশ্য খুশি হওয়ারও কারণ রয়েছে, ২০১৩ সালে চট্টগ্রাম ফ্র্যাঞ্চাইজির ক্রিকেটার হিসেবে খেলেছিলেন তিনি। এবার ফিরলেন প্রধান কোচের গুরুদায়িত্ব নিয়ে।

প্রসঙ্গত, আগামী ২৭ ডিসেম্বর থেকে বিপিএলের একাদশ আসর শুরুর কথা রয়েছে। বিসিবি তাদের গত সভায় বিপিএলের ড্রাফট ও আসর শুরুর সময় নির্ধারণ করে দেয়। এবারের আসরে তিনটি দলে পরিবর্তন আসছে। ঢাকা ও চট্টগ্রামের পুরোনো ফ্র্যাঞ্চাইজি ফিরে এসেছে বিপিএলে। থাকছে না কুমিল্লার কোনো দল। নতুন ফ্র্যাঞ্চাইজি দেখা যাবে রাজশাহী থেকে।

এদিকে, বিপিএলে এবারের আসরে ফের নাম ও মালিকানায় পরিবর্তন এনেছে ঢাকা। এবারের বিপিএলে ফ্র্যাঞ্চাইজিটির মালিকানা নিয়েছেন শাকিব খান। বাংলা সিনেমার অন্যতম জনপ্রিয় এই নায়কের মালিকাধীন কসমেটিকস ও হোম কেয়ার কোম্পানি রিমার্ক-হারল্যানের দলের নাম ‘ঢাকা ক্যাপিটালস’।

এসএইচ/এএইচএস