কলম্বাস ক্রুকে ৩-২ গোলের ব্যবধানে হারিয়ে এবারের সাপোর্টার্স শিল্ড জিতেছে ইন্টার মায়ামি। সব মিলিয়ে এটি লিওনেল মেসির ক্যারিয়ারের ৪৬তম শিরোপা। প্রথমার্ধের শেষ দিকে দুটি গোল করে মায়ামির জয়ের নায়কও তিনি। মায়ামির হয়ে অন্য গোলটি করেন লুইস সুয়ারেজ।

ম্যাচের ৪৫তম মিনিটে মাঝমাঠের কাছকাছি নিজদের অর্ধ থেকেই বিশাল লম্বা করে উঁচু বল বাড়িয়ে দেন জর্দি আলবা। সেখানে মেসি আগুয়ান গোলকিপারের পাশ দিয়ে আলতো টোকায় বল পাঠিয়ে দেন জালে।

প্রথমার্ধের যোগ করা সময়ের পঞ্চম মিনিটে কলম্বাসের বক্সের একটু বাইরে ফ্রি কিক পায় মায়ামি। সামনের মানব দেয়ালে পাশ দিয়ে নিখুঁত বাঁকানো শটে বল জালে পাঠিয়ে দেন মেসি। গোলকিপারের তাকিয়ে দেখা ছাড়া করার বেশি কিছু ছিল না।

এমন দুর্দান্ত পারফরম্যান্সের পর ম্যাচ শেষে অ্যাপল টিভিকে মেসি বলেন, 'আমি খুশি। যা করেছি আমরা, তা নিয়ে খুশি। মৌসুমের শুরুতে আমরা জানতাম যে, এই শিরোপার জন্য লড়াই করতে পারে এই দল। শুরু থেকেই আমরা নিয়ন্ত্রণ নিয়েছি, লক্ষ্য পূরণের মতো ফুটবলার আমাদের আছে। প্রথম লক্ষ্য পূরণ হলো, আমি খুশি। এখন আমরা তাকাচ্ছি পরেরটিতে।'

'আমার মনে হয় কোচ জেরার্দো মার্তিনোর সঙ্গে আমরা (মেসি, আলবা, সুয়ারেস, বুসকেতস) যোগ হওয়ার পর আমাদের পরিকল্পনা ছিল মাঠে দাপট দেখানো এবং বল তাড়া করা, নিজেদের পায়ে বল রাখা। গুরুত্বপূর্ণ ফুটবলাররা যোগ হওয়ার পর খেলার ধরন ও মানসিকতার দিক থেকে দলটাকে গড়ে তুলতেই। আমরা প্রতিটি ম্যাচেই এখন লড়াই করি।'-যোগ করেন তিনি।

এইচজেএস