সকাল থেকেই বাফুফে ভবনে সংগঠকদের আনাগোনা। সাড়ে দশটা থেকে শুরু হয় কাউন্সিলরশিপ নিয়ে অভিযোগের শুনানি। সেই শুনানি চলেছে বিকেল পেরিয়ে সন্ধ্যা পর্যন্ত। এরপর বাফুফের গঠিত কমিশন গণমাধ্যমে যখন তাদের সিদ্ধান্ত জানিয়েছে তখন ঘড়ির কাটা রাত নয়টা পেরিয়েছে। 

বাংলাদেশ নির্বাচন কমিশনের অবসরপ্রাপ্ত উর্ধ্বতন কর্মকর্তা ড.মোহম্মদ জাকারিয়াকে বাফুফে কাউন্সিলর অভিযোগ নিরসন সংক্রান্ত কমিটির আহ্বায়ক মনোনীত করেছে। তার সঙ্গে আরো দুই জন নির্বাচন কমিশনের কর্মকর্তা ছিলেন। তারা অভিযোগের বিভিন্ন বিষয় খতিয়ে দেখে লালমনিহারহাট, গোপালগঞ্জ, ফেনী, শেরপুর জেলা ফুটবল এসোসিয়েশনের ভোটাধিকার বাতিল করেছে। এই চার সংস্থার ভোটাধিকার বাতিল হওয়ায় আসন্ন নির্বাচনে ভোটিং কাউন্সিলর সংখ্যা দাড়াচ্ছে ১৩৩।

আগামীকাল বাফুফে নির্বাহী সভা রয়েছে, সেই সভায় ভোটার তালিকা চূড়ান্ত হবে। 'আজ অভিযোগ নিরসনে চারটি বাদ পড়েছে। বাফুফে সচিবালয়ের পক্ষে আমি সভায় ১৩৩ টি কাউন্সিলরশিপ নির্বাহী সভায় উঠাব। নির্বাহী সভা কাউন্সিলর চূড়ান্ত করবে’, বলেন সাধারণ সম্পাদক ইমরান হোসেন তুষার।

অভিযোগ নিরসন কমিটির আহ্বায়ক ড.মোহাম্মদ জকোরিয়া চারটি সংস্থার কাউন্সিলরশিপ বাতিলের কারণ সম্পর্কে বলেন, 'আমরা গঠনতন্ত্র, স্বাক্ষর, জাতীয় পরিচয়পত্র দেখেছি। পাশাপাশি দুই পক্ষের যুক্তি-তর্ক শুনেই সিদ্ধান্ত গ্রহণ করেছি।'

এফসি উত্তরবঙ্গ, সিদ্দিক বাজার, কুড়িগ্রাম জেলা ফুটবল এসোসিয়েশনের ডেলিগেট নিয়েও অভিযোগ ছিল। এই সংগঠনের পক্ষ থেকে বাফুফে প্রেরিত নামগুলো অবশ্য বৈধতা দিয়েছে নিরসন কমিটি।

এজেড/এইচজেএস