নিউ জ়িল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে এবারের নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ অভিযান শুরু করবে ভারত। এর পরের ম্যাচেই তাদের প্রতিপক্ষ পাকিস্তান। চিরপ্রতিপক্ষের বিপক্ষে মাঠে নামার আগে বেশ সতর্ক ভারত নারী দলের সহ-অধিনায়ক স্মৃতি মন্ধানা।

আগামী রবিবার পাকিস্তানের বিপক্ষে খেলবে ভারত। ম্যাচটি হবে স্থানীয় সময় দুপুর ২টয়। সেই সময়ে বেশ গরম থাকবে মাঠে। যা ভারতের চিন্তার কারণ।

এ নিয়ে স্মৃতি বলেছেন, 'গরমের জন্যই দুপুরে ম্যাচ থাকলে সেটা চিন্তার বিষয়। তবে দেশের হয়ে খেলতে নামলে কোনো অজুহাত দেওয়া চলে না। ভালো প্রস্তুতি নিতে হবে। মনে হয় পরিবেশের সঙ্গে মানিয়ে নেওয়ার জন্য দুপুরে আমাদের অনুশীলন রাখা হয়েছে। পাকিস্তানের বিপক্ষে নামার আগে আমি নিশ্চিত সবাই তৈরি হয়ে যাবে। মানসিক ভাবে আমাদের শক্তিশালী থাকতে হবে। বেশি করে পানি খেতে হবে।'

কেন পাকিস্তান ম্যাচ তাদের কাছে গুরুত্বপূর্ণ তা ব্যাখ্যা করেছেন স্মৃতি। তিনি বলেছেন, 'এই ম্যাচে শুধু দু’দেশের সমর্থকদের আবেগের কথা মাথায় রাখলে চলে না। এটা তার থেকেও বড়। এমন নয় যে দু’দেশের ক্রিকেটারেরা একে অপরের সঙ্গে কথা বলে না। কিন্তু দু’দেশের সমর্থকদের আবেগ এই লড়াইকে অন্য উচ্চতায় পৌঁছে দেয়।'

'আমার কাছে বিশ্বকাপের সব ম্যাচই গুরুত্বপূর্ণ। সব ম্যাচেই একই রকম পরিশ্রম করি। তবে ভারত-পাকিস্তান ম্যাচের আলাদা আবেগ রয়েছে।'-যোগ করেন তিনি।

এইচজেএস