বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) দুই-একটা ফ্যাঞ্চাইজি ছাড়া বাকিদের মালিকানা বদল হয় মিউজিক্যাল চেয়ারের মতো। তার মধ্যে সবচেয়ে বেশি বদল হয়েছে সিলেট ও ঢাকার মালিকানা। নানা কাণ্ডে বেশ কয়েকবার ঢাকার মালিকানা ও নাম বদল হয়েছে।

আসন্ন আসরের আগে আরো একবার নাম ও মালিকানায় পরিবর্তন আসলো ঢাকার। এবারের বিপিএলে ফ্র্যাঞ্চাইজিটির মালিকানা নিয়েছেন শাকিব খান। বাংলা সিনেমার অন্যতম জনপ্রিয় এই নায়কের মালিকাধীন কসমেটিকস ও হোম কেয়ার কোম্পানি রিমার্ক-হারল্যানের দলের নাম ‘ঢাকা ক্যাপিটালস’।

আজ বুধবার (২ অক্টোবর) সন্ধ্যায় গুলশানে রিমার্ক হারল্যানের হেড অফিসে 'ঢাকা ক্যাপিটালসে'র মালিক হিসেবে ফ্যাঞ্চাইজিটির লোগো উন্মোচন করেন শাকিব। এ সময়ে আরও উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির এক্সিকিউটিভ ডিরেক্টর মামনুন হাসান ইমন, ঢাকা ক্যাপিটালসের সিইও আতিক ফাহাদসহ অনেকে।

লোগো উন্মোচনের পর শাকিব বলেন, 'আসন্ন বিপিএলে আমাদের টিমের নাম সাজেস্ট করতে দেশ-বিদেশের আমার ভালোবাসার মানুষ এবং ক্রিকেটপ্রেমীরা অনেক রেসপন্স করেছেন, যা দেখে সত্যি উচ্ছ্বসিত হয়েছি। তাই সবার মতামতকে প্রাধান্য দিয়ে আমাদের টিমের নাম চূড়ান্ত করা হয়েছে "ঢাকা ক্যাপিটালস"।'

আসন্ন বিপিএলের জন্য ইতোমধ্যেই সম্ভাব্য তারিখ ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আগামী ১৪ অক্টোবর হবে বিপিএলের ড্রফট। এরপর আরো বেশ কিছুদিন সময় পাবে ফ্র্যাঞ্চাইজিগুলো।  আসর মাঠে গড়াবে আগামী ২৭ ডিসেম্বর থেকে।

এইচজেএস