গেল মাসে তামিম ইকবালকে নিয়ে ছিল ব্যাপক গুঞ্জন। কেননা শোনা যাচ্ছিল টাইগার সাবেক এই অধিনায়ক ফিরবেন না ক্রিকেটে। নতুন করে দায়িত্ব নিবেন ক্রিকেট বোর্ডের হয়ে। তবে সব জল্পনা-কল্পনা উড়িয়ে আসন্ন বিপিএলেই দেখা যাবে তামিমকে। গেলবারের মতো এবারো তিনি মাঠ মাতাবেন ফরচুন বরিশালের হয়ে। 

সবশেষ বিপিএলেও ফরচুন বরিশালের হয়ে খেলেছিলেন তামিম। এমনকি তার নেতৃত্বেই প্রথমবারের মতো বরিশালকে চ্যাম্পিয়ন শিরোপা এনে দিয়েছিলেন বাঁহাতি এই ওপেনার। আগামী মৌসুমেও খেলবেন তামিম, এমনকি বরিশালের হয়ে অধিনায়কত্বও করবেন তিনি। নিজেদের ফেসবুক পেজে এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে ফ্র্যাঞ্চাইজিটি। 

সেখানে তারা লিখেছে, 'ফরচুন বরিশালের জাহাজের ক্যাপ্টেন হয়ে  আবার ফিরে আসার জন্য ধন্যবাদ।' সবকিছু ঠিক থাকলে চলতি মাসের ১৪ তারিখ অনুষ্ঠিত হবে বিপিএলের এবারের আসরের নিলাম। আর ২৭ ডিসেম্বর মাঠে গড়াবে এবারের আসরের প্রথম ম্যাচ। 

আসন্ন এই বিপিএলে সবমিলিয়ে দল ৩টা পরিবর্তন হয়েছে বলে জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি। বিপিএলের ড্রাফট হবে ১৪ অক্টোবর এবং আসর শুরু হবে ২৭ ডিসেম্বর। 

বোর্ড সভাপতিই নিশ্চিত করেছিলেন, এবারের বিপিএল দিয়েই ঢাকা, চট্টগ্রামের পুরোনো ফ্র্যাঞ্চাইজি বিপিএলে ফিরে আসছে। নতুন ফ্র্যাঞ্চাইজি দেখা যাবে রাজশাহী থেকে। এই তিনটি ফ্র্যাঞ্চাইজিকে নির্বাচিত করেছে বিসিবি।   

এসএইচ/জেএ