কানপুরেই সাকিব আল হাসানের টেস্ট ক্যারিয়ারের শেষ দেখছেন অনেকে। নিজের সম্ভাব্য শেষ টেস্টে ব্যাট হাতে রাঙানো হলো না টাইগার এই অলরাউন্ডারের। প্রথম ইনিংসে ৯ রানের পর দ্বিতীয় ইনিংসে ব্যাট হাতে রানের খাতাই খুলতে পারলেন না। 

কানপুর টেস্ট শুরুর আগেই সাদা পোশাকের ক্যারিয়ার থেকে সরে দাঁড়ানোর ইঙ্গিত দিয়েছেন সাকিব। ঘরের মাটিতে আসন্ন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজ খেলে লাল বলের ক্রিকেটকে বিদায় জানাতে চান দেশের ক্রিকেটের সবচেয়ে বড় এই তারকা। সে জন্য দেশে ফিরতে নিরাপত্তা চেয়েছেন টাইগার এই অলরাউন্ডার। তার আগে চলমান কানপুর টেস্টে ব্যাট হাতে দুই ইনিংসেই ব্যর্থ সাকিব।

আজ পঞ্চম দিনে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে কোনো রান না করেই প্যাভিলিয়নের পথ ধরেন সাকিব। দেশের মাটিতে না ফিরলে এটাই হতে পারে সাকিবের শেষ টেস্ট এমন কথাও শোনা যাচ্ছে! এদিন ২ বল খেলে কোনো রান করেই আউট হলেন এই অলরাউন্ডার। জাদেজার বলে তার হাতেই ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফেরেন সাকিব।

এদিকে সাকিব-শান্তদের উইকেট বিলিয়ে আসার দিনে মহাবিপদে আছে বাংলাদেশ। এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৯ উইকেটে ১৩১ রান। শেষ দিনে এখনও দুই সেশনের খেলা রয়েছে। ফলে দ্বিতীয় টেস্টেও হারের পথে বাংলাদেশ। 

এসএইচ/এফআই