সাদা পোশাকের ক্যারিয়ারের ইতি টানার ইঙ্গিত দিয়েছেন সাকিব আল হাসান। ঘরের মাটিতে আসন্ন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজে খেলে লাল বলের ক্রিকেটকে বিদায় জানাতে চান দেশের ক্রিকেটের সবচেয়ে বড় এই তারকা। অবশ্য দেশে ফিরতে নিরাপত্তা চেয়েছেন টাইগার এই অলরাউন্ডার। 

সবশেষ নির্বাচনে আওয়ামী লীগ থেকে নমিনেশন নিয়ে এমপি হয়েছিলেন সাকিব। এরপর আগস্টে সরকার পতনের পর এই ক্রিকেটারের নামে হয়েছে হত্যা মামালা। যে কারণে দেশের মাটিতে ফিরতে নিরাপত্তা নিশ্চিতের কথা জানিয়েছেন তিনি।

তার নিরাপত্তার বিষয়ে আজ (মিরপুরে) গণমাধ্যমের সঙ্গে কথা বলেছেন বিসিবি পরিচালক নাজমুল আবেদিন ফাহিম। এ সময় তিনি বলেন, 'না সেভাবে নিয়েছি বলতে পারব না। অনেকের মত আমিও চাই যে ওর মত একজন খেলোয়াড় দেশের মাটিতে খেলা শেষ করবে। এটা একটা কালচারাল ব্যাপার আছে।’

আরও যোগ করেন, কিন্তু দুর্ভাগ্যজনকভাবে এই মুহূর্তে সে সম্ভাবনা দেখছি না, যদিও সম্ভাবনা উড়িয়ে দিচ্ছি না। যদিও ক্রিকেট বোর্ড বলেছে যে ধরনের সিকিউরিটি সাকিব চাচ্ছে, যে ধরনের নিরাপত্তা সে চাচ্ছে সেটা ক্রিকেট বোর্ডের পক্ষে স্বাভাবিকভাবে দেওয়া সম্ভব না।

'সরকার হয়তো ভিন্নভাবে ভাবতেও পারে। সেটার জন্য অপেক্ষা করতে হবে। ফাইনালি সরকারের সিদ্ধান্ত কি হয়। যে কোনো স্ট্যান্ড হতে পারে যে কোনোভাবে। সেটা যৌক্তিকতা আছে যদি সরকার বলে ওকে নিরাপত্তা দেওয়া সম্ভব না সেটাও যুক্তিসঙ্গত হবে। আবার তার মতো একজন খেলোয়াড়কে যদি রেস্পেক্টটা দিতে চাই সেটাও যুক্তিসঙ্গত।'

এসএইচ/এফআই