সাব্বির রহমান নামটা আসলে ভক্তদের মন থেকে বের হয় দীর্ঘ আফসোস। ক্যারিয়ারে যে স্থানে যাওয়ার কথা ছিল সেখানে যেতে ব্যর্থ তিনি। জাতীয় দলের আশেপাশেও বর্তমানে নেই সাব্বির। তবে জিম্বাবুয়ের মাটিতে অনুষ্ঠিত হতে যাওয়া টি-টেন টুর্নামেন্টে খেলছেন টাইগার এই ব্যাটার। শুরুতে নিজের দল হারারে বোল্টস থেকে বাদ পড়েছিলেন।

এরপর গতকাল দলে ফিরে জোবার্গ বাংলা টাইগার্সের বিপক্ষে ১২ বলে ৩৪ রানের ‘ঝোড়ো’ ইনিংসের খেলা দেখালেন সাব্বির। তবে সাব্বিরের মারমুখি ইনিংসের দিনে অবশ্য জিততে পারেনি তার দল। ১০ ওভারে ১২১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৪ উইকেট হাতে রেখে জিতেছে বাংলা টাইগার্স।

এদিন ব্যাট হাতে সাব্বির ক্রিজে প্রবেশ করেন ইনিংসের অষ্টম ওভারে। তখন হারারের রান ছিল ৩ উইকেটে ৭৯। এরপর ১২ বলের ইনিংসে সাব্বির ৫ টটি ছক্কা হাঁকিয়ে অপরাজিত থাকেন ৩৪ রানে। ম্যাচ হারলেও ৭ ম্যাচের মধ্যে ৫টিতে জিতে ইতোমধ্যে কোয়ালিফায়ার নিশ্চিত করেছে সাব্বিরের দল। 

অবশ্য সাব্বিরের পুরো টুর্নামেন্ট কেটেছে বেশ বাজেভাবেই। প্রথম ম্যাচে ২ বলে ১ রান করে হন রানআউট। ডারবান উলভসের বিপক্ষে পরের ম্যাচে ব্যাটিংয়ের সুযোগ পাননি। জোবার্গের বিপক্ষে নিজেদের তৃতীয় ম্যাচে ৩ বলে ২ রান করে আবার রানআউট! এরপর বুলাওয়ে, লাগোস ও ডারবানের বিপক্ষে একাদশে জায়গা হয়নি তাঁর।

সাব্বিরের দল হারারে আজ বাংলা টাইগার্সের বিপক্ষেই প্রথম কোয়ালিফায়ারে মাঠে নামবে। গতকাল বাংলা টাইগার্সের বিপক্ষে দারুণ খেলা সাব্বিরের প্রথম এউ কোয়ালিফায়ারে একাদশে জায়গা ধরে রাখা এক প্রকার নিশ্চিত বলা যায়।

এসএইচ/জেএ