রাজনৈতিক পালাবদলের পর বাংলাদেশ ক্রিকেট বোর্ডেও (বিসিবি) বড় পরিবর্তন এসেছে। সভাপতি পদে ফারুক আহমেদের দায়িত্ব গ্রহণসহ বেশ ব্যস্ততায় দেখা যাচ্ছে বিসিবির নতুন পর্ষদকে। সবশেষ আগস্ট মাসের শেষ সপ্তাহে বসেছিল বিসিবির সভা। আগামীকাল (বৃহস্পতিবার) আবারও দেশের ক্রিকেটের অভিভাবক সংস্থাটির সভা হতে যাচ্ছে। 

বৃহস্পতিবার বিকেল ৪টায় মিরপুর শের-ই বাংলায় বিসিবি ভবনে হবে এই বৈঠক। যার আমন্ত্রণ জানিয়ে বোর্ড পরিচালকদের ডাকযোগে চিঠি পাঠানো হয়েছে। ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির একজন পরিচালক।

ফারুক আহমেদ দায়িত্ব গ্রহণের পর তৃতীয়বারের মতো কাল অনুষ্ঠিত হবে বোর্ড মিটিং। যেসব পরিচালকরা টানা তিন বোর্ড সভায় কাল অনুপস্থিত থাকবেন নিষ্ক্রিয় হবে তাদের পরিচালক পদ। এদিকে, বিপিএল শুরুর সময় নিয়েও এই বোর্ড সভায় সিদ্ধান্ত আসতে পারে।

৫ আগস্ট শেখ হাসিনা সরকারের পতনের পর বিসিবি সভাপতির পদ ছাড়েন নাজমুল হাসান পাপন। যদিও তিনি এখনও বোর্ড পরিচালক পদে আছেন। পরে বিসিবি পরিচালকদের মধ্যে একে একে পদত্যাগ করেছেন জালাল ইউনুস, আহমেদ সাজ্জাদুল আলম ববি, শফিউল আলম চৌধুরী নাদেল ও নাইমুর রহমান দুর্জয়ের মতো প্রভাবশালী পরিচালকরা। এই তালিকায় সর্বশেষ যুক্ত হয় খালেদ মাহমুদ সুজনের নামটি। 

জালাল ইউনুস ও আহমেদ সাজ্জাদুল আলম ববির জায়গায় জাতীয় ক্রীড়া পরিষদের কাউন্সিলর হয়ে বিসিবির পরিচালক হয়েছেন ফারুক আহমেদ ও নাজমুল আবেদীন ফাহিম। বাকি তিনজনের জায়গায় নতুন করে এখনও কেউ পরিচালক হননি। 

এসএইচ/এএইচএস