বিরাট কোহলির কাছে তার সবচেয়ে পছন্দের জিনিসের একটি ব্যাট। আর কোহলির থেকে ব্যাট উপহার পেতে চায় না এমন ক্রিকেটার খুঁজে পাওয়া যাবে না। এবার কোহলির ব্যাটই উপহার হিসেবে পেলেন আকাশ দীপ। তিনি একজন পেসার হলেও কোহলির এই বিশেষ উপহার পেয়ে বেশ উচ্ছ্বসিত।

আকাশের কাছে এই উপহার এতটাই বিশেষ যে, তিনি কখনো এই ব্যাট দিয়ে খেলবেন না বলে জানিয়েছেন। কোহলির অটোগ্রাফ নিয়ে রেখেছেন ব্যাটে। স্মারক হিসেবে নিজের বাসার দেতালে টাঙিয়ে রাখতে চান বলেও জানালেন।

বাংলাদেশের বিপক্ষে চেন্নাই টেস্টের পর ব্যাট উপহার পাওয়া নিয়ে তিনি বলেন, 'বিরাট ভাই নিজে থেকে এসে আমাকে ব্যাট দিল। নিশ্চয়ই আমার ব্যাটিংয়ের সময় ও কিছু লক্ষ করেছিল। আমি নিজে থেকে ব্যাট চাইনি। ও নিজে থেকেই এসে জিজ্ঞাসা করেছিল আমার ব্যাট চাই কি না। বিরাট ভাইয়ের থেকে কে না ব্যাট উপহার পেতে চায়!’

কোহলি নিজে থেকে এসে ব্যাটের ব্যাপারে জানতে চেয়েছেন উল্লেখ করে আকাশ দীপ বলেন, 'বিরাট ভাই কিংবদন্তি। ওর কথা শুনে মুগ্ধ হয়ে গিয়ে ব্যাট চেয়েছিলাম। আমাকে জিজ্ঞাসা করেছিল কী ধরনের ব্যাট ব্যবহার করি। আমি স্রেফ হেসেছিলাম। ওর কথার উত্তর দিতে পারিনি।'

'তার পর ও বলল, ‘‘এই নে, এই ব্যাটটা রেখে দে’’। আমি ওই ব্যাটে কোনও দিন খেলব না। বিরাট ভাইয়ের থেকে একটা বড় উপহার পেয়েছি আমি। আমার ঘরের দেয়ালে টাঙিয়ে ওটাকে স্মৃতি হিসাবে রেখে চাই। বিরাট ভাই সেই ব্যাটে সইও করে দিয়েছে।’-যোগ করেন তিনি।

এইচজেএস