অনেক পেসারই বোলিংয়ের সঙ্গে ব্যাটটাও ভালো চালান। বিশেষ করে বড় শট খেলার সামর্থ্য থাকে তাদের। লোয়ার অর্ডারে দ্রুত রান তুলতে বেশ কার্যকর হয়ে থাকেন তারা। এমনই একজন লোয়ার অর্ডার ব্যাটার হিসেবে নিজেকে ভাবেন জামান খান। তবে নিজের সামর্থ্য অনুযায়ী দলে ব্যাটিং পাননা বলে অভিযোগ তার।

অধিনায়ককে নিজের ব্যাটিং সামর্থ্যের প্রমাণ দিতে একটা বিশেষ কায়দা বেছে নিয়েছেন জামান। এবার ম্যাচের আগে টিকটকে নিজের ৫ ছক্কার ভিডিও প্রকাশ করেছিলেন তিনি।  সেই ভিডিও দেখিয়েছিলেন পাকিস্তানের ঘরোয়া টুর্নামেন্ট চ্যাম্পিয়ন্স ওয়ানডে কাপে স্ট্যালিয়ন্সের অধিনায়কত্ব করা মোহাম্মদ হারিসকেও। তবে তাতেও অধিনায়কের আস্থা অর্জন করতে পারেননি জামান। ব্যাটিং অর্ডারে প্রমোশন তো হয়ইনি উল্টো তাকে ব্যাটিং করতে হয়েছে ৯ নম্বরে।

যদিও প্যান্থার্সের বিপক্ষে ঠিকই ব্যাট হাতে ঝড় তুলেছিলেন জামান। সেই ম্যাচে ৯ নম্বরে নেমে ১৬ বলে ৪২ রানের ইনিংস খেলেন জামান। তার ইনিংস জুড়ে ছিল ৬টি ছক্কাও। পরে অবশ্য জামানের এমন ব্যাটিং দেখে নিজের ভুল স্বীকার করে নিয়েছেন দলটির অধিনায়ক হারিস।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে এসে জামান বলেছেন, 'টিকটকে আমি আমার ছক্কার ভিডিও দিয়েছিলাম। যাতে করে হারিস দেখতে পারে এবং আমাকে আগে ব্যাটিং করতে পাঠায়। সে আমাকে ছয় নম্বরে ব্যাটিংয়ে পাঠানোর জন্য তৈরিও করেছিল। ম্যাচের পর সে আমার কাছে এসেছিল এবং বলেছে জামান আমার ভুল হয়ে গেছে। আমি বলেছি তোমাকে এজন্যই ভিডিওটি দেখিয়েছিলাম।'

ব্যাট হাতে ঝলক দেখানোর আগে জামান বল হাতেও চমক দেখিয়েছেন। ১০ ওভারে ৯০ রান খরচা করলেও তুলে নিয়েছেন ৪টি উইকেট। সাইম আইয়ুবকে আউট করে শুরু। এরপর উসমান খান, হায়দার আলী ও আরাফাত মিনহাসের উইকেট নিয়েছেন তিনি।

এইচজেএস