চেন্নাইয়ে বাংলাদেশের বিপক্ষে প্রথম ইনিংসে ভারতকে ভরাডুবি থেকে বাঁচিয়েছেন রবিচন্দ্রন অশ্বিন ও রবীন্দ্র জাদেজা। দিনের শুরুতে বাংলাদেশের পেসারদের দাপটে ভারতের টপ ও মিডল অর্ডার দাঁড়াতেই পারেনি। তবে লোয়ার মিডল অর্ডারে অশ্বিন-জাদেজার দুর্দান্ত জুটিতে ঘুরে দাঁড়িয়েছে তারা। তাই প্রথম দিনের খেলা শেষে এই জুটির প্রশংসা করেছেন সৌরভ গাঙ্গুলি। একই সঙ্গে বাংলাদেশি বোলারদেরও প্রশংসা করেছেন তিনি।

চা বিরতির আগেই ১৪৪ রানে ৬ উইকেট হারিয়ে ফেলেছিল ভারত। তবে দিনের শেষ সেশনে ৩২ ওভারের খেলা হয়েছে। এ সময়ে স্কোরবোর্ডে জমা হয়েছে ১৬৩ রান। উইকেটের পতন হয়নি একটিও। ৩৩৯ রানে দিন শেষ করেছে ভারত।

১১২ বলে ১০২ রানে অপরাজিত আছেন অশ্বিন আর জাদেজা টিকে আছেন ১১৭ বলে ৮৬ রানে। সফরকারী দলের বোলারদের মধ্যে ১৮ ওভার বল করে ৫৮ রান খরচায় চার উইকেট শিকার করেছেন হাসান মাহমুদ। এ ছাড়া একটি করে উইকেট দখলে নিয়েছেন নাহিদ রানা ও মেহেদী হাসান মিরাজ।  

প্রথম দিনের খেলা শেষে সামাজিক যোগাযোগমাধ্যমে সৌরভ লিখেন, 'অশ্বিন ও জাদেজা দুর্দান্ত ইনিংস খেলেছে। শুধু বড় রান করার জন্য নয়, ওদের খেলার ধরন খুবই ভালো ছিলো।'

পাশাপাশি বাংলাদেশের পেসারদের প্রশংসাও করেছেন ভারতের সাবেক এই অধিনায়ক। তিনি লিখেন, 'বাংলাদেশের এই পেস আক্রমণ খুব ভালো। পাকিস্তানের মাটিতে ওরা যে পাকিস্তানকে হারিয়েছে, এতে অবাক হওয়ার মতো কিছু নেই।'

এইচজেএস