দেশে রাজনৈতিক পালাবদলের স্রোত এসে পড়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডেও (বিসিবি)। নতুন করে বোর্ড সভাপতি হয়েছেন ফারুক আহমেদ, পরিচালক পদ থেকে সরে দাঁড়িয়েছেন চারজন। তাদের জায়গায় ফারুক বাদে নাজমুল আবেদীন ফাহিম নতুন করে পরিচালক হয়েছেন। গুঞ্জন রয়েছে বিসিবির দায়িত্বে আসতে পারেন সাবেক অধিনায়ক তামিম ইকবালও। যাতে কিছুটা হাওয়া যোগ করে হঠাৎ বিসিবিতে তামিমের উপস্থিতি।

আজ (বৃহস্পতিবার) দিনভর জাতীয় দলের ক্রিকেটাররা ব্যস্ত সময় পার করেছেন। পাকিস্তানের বিপক্ষে ঐতিহাসিক টেস্ট সিরিজ জয় উপলক্ষ্যে তারা দেখা করেন প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে। এরপর বিসিবি সভাপতির সঙ্গে তাদের আলাদা আলোচনা করতে দেখা যায়। যেখানে বর্তমানে খেলার মধ্যে থাকা ক্রিকেটারদের সঙ্গে উপস্থিত ছিলেন তামিমও। যা নিয়ে গুঞ্জনের ডালপালা চলমান থাকায় প্রশ্ন উঠেছে বিসিবি সভাপতির সামনেও।

বৈঠক শেষে বিসিবি থেকে বেরিয়ে যাওয়ার পথে ফারুক আহমেদ বলেন, ‘দেশের পরিস্থিতি তো সবাই জানেন। ওরাও (ক্রিকেটাররা) তো দেশের বাইরের কেউ না। খেলা নিয়ে সবার একটা দুশ্চিন্তা ছিল। তাই বিপিএল, ঢাকা প্রিমিয়ার লিগ– এসব নিয়ে কথা বলেছে।’

এ তো গেল ক্রিকেটারদের সঙ্গে বিসিবি সভাপতির বৈঠকের প্রসঙ্গ, সেখানে তামিম উপস্থিত থাকার সুনির্দিষ্ট কারণ জানতে চান সাংবাদিকরা। জবাবে বিসিবি সভাপতি বলেন, ‘এমনিতে দেখা করতে আসছিল। সে তো আমার সবচেয়ে কাছের, যে প্লেয়ারদের সঙ্গে লম্বা সময় কাটিয়েছে। তাদের সঙ্গেই এসেছে, দেখা করেছে।’ 

বিসিবির সঙ্গে ক্রিকেটারদের ওই বৈঠকে উপস্থিত ছিলেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, মুমিনুল হক, তাসকিন আহমেদ, লিটন কুমার দাস, মুস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ, আফিফ হোসেন ও তাওহীদ হৃদয়।

এএইচএস