পাকিস্তানের মাটিতে ইতিহাসগড়া টেস্ট সিরিজ জয়ের পর এবার ভারত চ্যালেঞ্জ। ভারতের বিপক্ষে সিরিজ সামনে রেখে মিরপুরে অনুশীলনে ব্যস্ত বাংলাদেশ দল। অভিজ্ঞ অলরাউন্ডার সাকিব আল হাসান প্রস্তুতি সারবেন ইংলিশ কাউন্টি ক্রিকেটে। টনটনে সমারসেটের বিপক্ষে সারের হয়ে চারদিনের ম্যাচ খেলেই আবারও জাতীয় দলের ক্যাম্পে ফেরার কথা রয়েছে তার।

কাউন্টি চ্যাম্পিয়নশিপের গুরুত্বপূর্ণ ম্যাচে টস জিতে শুরুতে ব্যাটিং বেছে নিয়েছে হেভিওয়েট সমারসেট। এই ম্যাচ দিয়ে কাউন্টি ক্রিকেট ক্লাব সারের হয়ে অভিষেক হচ্ছে সাকিব আল হাসানের। তাকে একাদশে রেখেই দল সাজিয়েছে ক্লাবটি। বাংলাদেশ সময় বিকেল সাড়ে তিনটায় শুরু হয়েছে খেলা।

এর আগে সাকিবকে বরণ করে নেয় সারে ক্লাব। তাকে ডেব্যু ক্যাপ পরিয়ে দেন সতীর্থ পেসার কেমার রোচ। 

কাউন্টি চ্যাম্পিয়নশিপের এই ম্যাচটা বেশ গুরুত্বপূর্ণ। পয়েন্ট তালিকায় এই মুহূর্তে শীর্ষে আছে সারে। দুইয়ে সমারসেট। দুই দলের ব্যবধান ২৪। কাউন্টিতে টানা তৃতীয় শিরোপা নিশ্চিত করতে এই ম্যাচে জয় দরকার সারের। আর সেই ম্যাচের আগে সাকিবকে দলে ভেড়ানো ‘সহজ সিদ্ধান্ত’ ছিল বলে মন্তব্য করেছেন অ্যালেক স্টুয়ার্ট। 

টনটনের এই মাঠে একটি সেঞ্চুরি আছে সাকিবের। ২০১৯ বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সেঞ্চুরি করেছিলেন তিনি। এর আগে কাউন্টিতে উস্টারশায়ারের হয়ে ৯টি চার দিনের ম্যাচে খেলেছেন সাকিব। রান করেছেন ৪১২, উইকেট নিয়েছেন ৪২টি।

সাকিবের দলে আছেন বেশ কয়েকজন তারকা ক্রিকেটার। দলটি হয়ে ইনিংস ওপেন করেন ররি বার্নস, উইল জ্যাক, বেন ফোকসের মতো তারকারা। তাদের সঙ্গে এবার সাকিবের যোগ দেওয়াটা নিশ্চিতভাবেই দলের শক্তি বাড়াবে। 

খেলা দেখবেন যেখানে

কাউন্টি চ্যাম্পিয়নশীপের গুরুত্বপূর্ণ এই ম্যাচটি ‘সমারসেট ক্রিকেট’ ইউটিউব চ্যানেলে লাইভ সম্প্রচার হচ্ছে। ম্যাচটি লাইভ দেখতে ক্লিক করুন এখানে। 

এফআই