ভারতীয় তারকা অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা যোগ দিলেন বিজেপিতে। স্ত্রী রিভাবা জাদেজা গুজরাটের জামনগরে বিজেপি বিধায়ক। তারকা অলরাউন্ডারের গেরুয়া শিবিরে যোগ দেওয়ার খবর তার স্ত্রী রিভাবা নিজের এক্স হ্যান্ডেলে জানিয়েছেন।

রবীন্দ্র জাদেজার বাবা অনিরুদ্ধ সিং এবং বোন নয়নাবা জাদেজা কংগ্রেসের রাজনীতির সঙ্গে যুক্ত। এবার বউয়ের পথ ধরে বিজেপিতে গেলেন রবীন্দ্র।

২২ গজে ব্যাটে-বলে-ফিল্ডিংয়ে ঝড় তোলেন রবীন্দ্র জাদেজা। এবার তিনি তিনি নাম লেখালেন রাজনৈতিক দলে। এক্স হ্যান্ডেলে রিভাবা নিজের এবং স্বামী রবীন্দ্র জাদেজার মেম্বারশিপ কার্ডের ছবি শেয়ার করেছেন। কয়েক দিন আগে সদস্যপদ সংগ্রহ অভিযান শুরু করে বিজেপি। রিভাবা জাদেজা মিডিয়াকে জানিয়েছেন, তিনি এই সদস্যপদ অভিযান নিজের বাড়ি থেকেই শুরু করেছেন। 

জাদেজা যেহেতু বিজেপির সদস্য পদ গ্রহণ করলেন, তাই এবার গেরুয়া শিবিরের সঙ্গে একটা আলাদা যোগ তৈরি হলো তার। ২০১৯ সালে রিভাবা বিজেপিতে যোগ দিয়েছিলেন। ২০২২ সালে জামনগর বিধানসভা আসনে দল রিভাবাকে প্রার্থী করে। আপ প্রার্থী কর্শনভাই কারমুরকে হারিয়ে এই আসনে বিজয়ী হয়েছিলেন জাদেজার স্ত্রী।

বিজেপির সদস্যপদ গ্রহণ করেছেন জাদেজা। তারপর থেকেই চলছে আলোচনা, এবার কি ভোটেও দাঁড়াবেন রিভাবার মতো? বর্তমানে ২২ গজ থেকে দূরে রয়েছেন রবীন্দ্র জাদেজা। দলীপ ট্রফিতে তাকে খেলতে দেখা যাচ্ছে না। হয়তো ঘরের মাটিতে বাংলাদেশ টেস্ট সিরিজ দিয়ে দলে ফিরেবেন তিনি।

ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী দলে ছিলেন তারকা অলরাউন্ডার। এর পরপরই অবশ্য আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটকে বিদায় জানিয়েছেন। তবে টেস্ট ও ওয়ানডেতে খেলা চালিয়ে যাবেন জাদেজা।

এফআই