ভোর থেকে ঢাকার আকাশে বৃষ্টি। জলাবদ্ধতার পানিতে তলিয়ে গিয়েছে অনেক এলাকায়। তবু ঢাকার আকাশ ছাপিয়ে অনেকের চোখ রাওয়ালপিন্ডির আকাশে। মুঠোফোনে বা কম্পিউটারের সামনে পাকিস্তানের শহরের আকাশের অবস্থা দেখতে চাইছেন দেশের ক্রিকেটভক্তরা। 

পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের প্রথম টেস্ট জয় এসেছে কদিন আগেই। এবার সামনে সিরিজ জয়ের হাতছানি। ২০০৯ সালের পর থেকে কখনোই দেশের বাইরে টানা দুই টেস্ট জেতেনি বাংলাদেশ। দেশের বাইরে সাকুল্যে জিতেছে ২ সিরিজ (২০০৯ এবং ২০২১)। ৫ম দিনে ১৪৩ করতে পারলেই বাংলাদেশ ভাঙবে এসব বৃত্ত। কিন্তু সেক্ষেত্রে সবচেয়ে বড় বাঁধা বৃষ্টি। 

বিবিসি ওয়েদার, অ্যাকু ওয়েদার কিংবা ওয়েদার ডট কমসহ প্রায় সব আবহাওয়া সংশ্লিষ্ট ওয়েবসাইট জানিয়েছে, রাওয়ালপিন্ডির আকাশে বৃষ্টি থাকবে। শুধু তাইই নয়, ঝোড়ো বৃষ্টি বা বজ্রপাতসহ বৃষ্টির আভাসও দেয়া হয়েছে বেশিরভাগ আবহাওয়া সংশ্লিষ্ট ওয়েবসাইটে। বলা হচ্ছে, বেলা একটা পর্যন্ত শহরটিতে ব্জ্রপাতসহ বৃষ্টির ব্যাপক সম্ভাবনা রয়েছে। 

যদিও একেবারেই ভিন্ন এক খবর নিয়ে হাজির হয়েছেন পাকিস্তানের সাবেক কিংবদন্তি ব্যাটার রমিজ রাজা। নিজের ইউটিউব চ্যানেলে দিয়েছেন আবহাওয়ার খবর। রমিজ স্পিকস চ্যানেলে জানিয়েছেন মঙ্গলবার সকালে বৃষ্টির সম্ভাবনা নেই রাওয়ালপিন্ডিতে।

ভিডিওর শুরুতেই জানান, ‘আপনাদের জন্য ব্রেকিং নিউজ আছে আমার কাছে। আবহাওয়া দপ্তরের সঙ্গে আলাপ হয়েছে আমার। আর তারা আমাকে নিশ্চিত করেছে, বৃষ্টি পাকিস্তান টেস্টের ৫ম দিন বাঁচাতে পারছে না। ৫ম দিনে খেলা হবে, পুরো দিনই খেলা হবে।’ তিনি এও জানান, রাত ২টা এবং ভোর ৫টায় বৃষ্টির সম্ভাবনা থাকছে। এছাড়া পুরো দিনই খেলা হওয়ার অবস্থা থাকছে শহরে। 

রমিজ রাজার এই তথ্য নিশ্চিতভাবেই আশাবাদী করছে বাংলাদেশকে। ৫ম দিনে ৯০ ওভারের খেলা থেকে টাইগারদের দরকার মোটে ১৪৩ রান। আবহাওয়া সংক্রান্ত সব ওয়েবসাইটের তথ্য একপাশে রেখে সত্যিকার অর্থেই পাকিস্তানের আবহাওয়া দপ্তরের কথা সত্যি হোক, এমনটাই প্রত্যাশা থাকবে বাংলাদেশের। 

জেএ