বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল মাঠে পাকিস্তানের বিপক্ষে যখন খারাপ সময় পার করছিল। ঠিক একই সময়ে তাসমান পাড়ের দেশ অস্ট্রেলিয়া থেকে ভেসে এলো আরেক সুখবর। সাকিব আল হাসানের পর মাত্র দ্বিতীয় বাংলাদেশি হিসেবে অস্ট্রেলিয়ার বিগব্যাশে ডাক পেলেন রিশাদ হোসেন। লেগ স্পিনের শক্তিমত্তা বিবেচনায় বিগ ব্যাশের বেগুনি শিবিরে ডাক পেলেন এই বাংলাদেশি। 

রিশাদের এই দলে তারকার অভাব নেই। সতীর্থ হিসেবে বিশ্বব্যাপী টি-টোয়েন্টি ক্রিকেটের খুব চেনা কিছু মুখকে পাবেন তিনি। অস্ট্রেলিয়ার হয়ে বিশ্বকাপ জেতা তারকা ম্যাথিউ ওয়েড আর টিম ডেভিড দুজনেই আছেন এই দলে। আছেন অজি জাতোয় দলের নিয়মিত মুখ ন্যাথান এলিস এবং বেন ম্যাকডেরমট। 

রিশাদ বিগ ব্যাশে কোচ হিসেবে পাবেন জেফ ভনকে। অস্ট্রেলিয়ার তাসমানিয়া রাজ্যের দলটির হেড অব স্ট্র্যাটেজির দায়িত্বে আছেন তাসমানিয়ার সবচেয়ে বিখ্যাত ক্রিকেটার রিকি পন্টিং। স্বাভাবিকভাবেই ক্যারিয়ারের শুরুতেই বেশ ভাল একটা পরিবেশ পাচ্ছেন রিশাদ। 

হোবার্ট হারিকেন্স স্কোয়াড 

হেড অব স্ট্র্যাটেজি: রিকি পন্টিং

কোচ: জেফ ভন

চুক্তিবদ্ধ খেলোয়াড়: ইয়ান চার্লিসলে, নিখিল চৌধুরী, টিম ডেভিড, প্যাডি ডুলি, ন্যাথান এলিস, পিটার হাজুগ্লু, শাই হোপ (ওয়েস্ট ইন্ডিজ), রিশাদ হোসেন (বাংলাদেশ), ক্যালেব জুয়েল, ক্রিস জর্ডান (ইংল্যান্ড), বেন ম্যাকডেরমট, রাইলি মেরেডিথ, মিচ ওয়েন, ম্যাথু ওয়েড, চার্লি ওয়াকিম, ম্যাক রাইট। 

সিডনিতে অনুষ্ঠিত রোববারের ড্রাফটের ২৮ নম্বর ডাকে বাংলাদেশের এই তারকাকে দলে ভেড়ায় দুই বারের রানারআপ দলটি। রিশাদের আগে তারা দলে টেনেছিল ইংল্যান্ডের ক্রিস জর্ডান এবং ওয়েস্ট ইন্ডিজের শাই হোপকে। ফেসবুক পোস্টে রিশাদকে স্বাগত জানিয়েছে তার দল হোবার্ট হারিকেন্স। 

নিজেদের পেইজে পোস্ট করা ফটোকার্ডে দুর্দান্ত তরুণ লেগ স্পিনার হিসেবে উল্লেখ করা হয়েছে দলের পক্ষ থেকে। রিশাদ এবারের আসরে নাম জমা দিয়েছিলেন ৬ থেকে ৯টি ম্যাচ এবং ফাইনাল খেলতে পারবেন এমন শর্তে। 

সব কিছু ঠিক থাকলে বিগ ব্যাশ ছেলেদের টুর্নামেন্ট শুরু হওয়ার কথা আছে এ বছরের ১৫ই ডিসেম্বর থেকে। প্রায় ১মাসেরও বেশি সময় ধরে চলে এই টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হওয়ার কথা ২০২৫ সালের ২৭ জানুয়ারি।

জেএ