টেস্ট সিরিজ চলার মাঝেই ইংল্যান্ডের কোচিং পদে কিছু পরিবর্তন এসেছিলো। মার্কাস ট্রেসকোথিক এসেছিল সাদা বলের ক্রিকেটের অন্তর্বর্তীকালীন কোচের ভূমিকাতে। এর আগে ছিলেন টেস্ট দলের ব্যাটিং কোচ হিসেবে। তবে এর সঙ্গে নতুন এক দায়িত্বে এবার সাবেক এই ওপেনার। 

আগামী মাসেই অস্ট্রেলিয়ার বিপক্ষে  বিপক্ষে সীমিত ওভারের সিরিজ খেলবে ইংলিশরা। এই সিরিজ দিয়েই নতুন দায়িত্ব বুঝে নেবেন তিনি। কদিন আগেই পদত্যাগ করেছেন ইংল্যান্ডের সীমিত ওভারের কোচ ম্যাথু মটস। এরপর অন্তর্বর্তীকালিন কোচ হিসেবে এসেছেন ট্রেসকোথিক। আর অজিদের বিপক্ষে সিরিজের আগে নতুন কোচকে বিশ্রামে পাঠাতে চায় ইংলিশ ক্রিকেট বোর্ড। 

সেই বিশ্রামের কারণেই শ্রীলঙ্কার বিপক্ষে ইংল্যান্ডের শেষ টেস্টে থাকছেন না ট্রেসকোথিক। তার জায়গায় দায়িত্ব দেয়া হয়েছে অ্যান্ড্রু ফ্লিনটফকে। বেশ লম্বা সময় ধরেই ইংল্যান্ডের সীমিত ওভারে দলের কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন ফ্লিনটফ। এবার তিনি টেস্ট দলের সঙ্গেও কাজ করবেন। 

আগামী বুধবার ইংল্যান্ড দলের সঙ্গে যোগ দেবেন ফ্লিনটফ। ম্যাচ শুরুর আগে দুদিন অনুশীলনের সুযোগ পাবে ইংল্যান্ড। সেখানেই ক্রিকেটারের দেখাশোনা করবে ফ্লিনটফ। আর ১১ সেপ্টেম্বর থেকে ইংল্যান্ডের সাদা বলের দলের দায়িত্ব বুঝে নেবেন ট্রেসকোথিক। তিনি এর আগে কাউন্টি ক্রিকেটে সমারসেট দলের হয়ে অধিনায়ক জস বাটলারের সঙ্গে দীর্ঘদিন কাজ করেছেন। 

অন্যদিকে নতুন করে টেস্ট দলে যুক্ত হওয়া ফ্লিনটফকেও কোচ হিসেবে বেশ অভিজ্ঞই বলা যায়। কদিন আগেই ইংল্যান্ডের ১০০ বলের ঘরোয়া টুর্নামেন্ট দ্য হান্ড্রেডের দল নর্দান সুপার চার্জার্সের প্রধান কোচের দায়িত্ব পালন করেছেন ফ্লিনটফ। তবে সাফল্য ধরা দেয়নি। এর আগে এক বছর ধরে ইংল্যান্ডের সীমিত ওভারের দলের সঙ্গে কাজ করেছেন ফ্লিনটফ।

জেএ