বাংলাদেশ ক্রিকেটে শেষ হয়েছে নাজমুল হাসান পাপন অধ্যায়। আজ (বুধবার) আনুষ্ঠানিকভাবে পদত্যাগ করেছেন তিনি। এরপরই দেশের ১৫তম বোর্ড সভাপতি হিসেবে দায়িত্ব পেয়েছেন ফারুক আহমেদ। সাবেক এই অধিনায়ক দায়িত্ব গ্রহণের পরই সংবাদ সম্মেলন করেছেন। মিরপুর শের-ই বাংলার প্রেস কনফারেন্স রুমে কথা বলেছেন অনেক বিষয়ে। 

এর মধ্যে নিজের পছন্দের এক ক্রিকেটারের প্রশংসা করেছেন নতুন এই বোর্ড সভাপতি। সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে দারুণ বোলিং করে পুরো বিশ্বের নজর কেড়েছিলেন বাংলাদেশের লেগস্পিনার রিশাদ হোসেন। যা ফারুক আহমেদের চোখও এড়ায়নি। সে কারণে দায়িত্ব গ্রহণের প্রথম দিনেই রিশাদকে নিয়ে আলাদা করে কথা বলেছেন ফারুক।

বিসিবি সভাপতি বলেছেন, ‘একটা প্রশ্ন আমি করব, আমার মনে হয় রিশাদ একজন ভালো ক্রিকেটার। সে কিন্তু লঙ্গার ভার্সনটা খুব ভালো খেলতে পারে। (দল গঠনে) এরকম সাজেশন থাকবে। আমার মনে হয় এই ছেলেটা আমাকে খুব ভালো ইমপ্রেস করেছে।’

তিনি আরও বলেন, ‘আমার কাছে মনে হয়েছে ছেলেটা শেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে টপ স্পিন ও আর্ম বলের সঙ্গে টার্ন করাতে পেরেছে। যে কারণে আমার কাছে মনে হয়েছে সে টেস্ট ম্যাচ অথবা এইচপি....(দলে খেলতে পারে)। আমি জানিনা ও ‘এ’ টিমে খেলতে গেছে কি না। অন্য যেকোনো একটা লেভেলে লেগ স্পিনারদের অনেক বল করতে হয়। সেজন্য এরকম সাজেশন আর কি।’

২২ বছর বয়সী রিশাদ বর্তমানে বাংলাদেশের টি-টোয়েন্টি দলের নিয়মিত মুখ। ফরম্যাটটিতে এখন পর্যন্ত ২৪টি আন্তর্জাতিক ম্যাচে তিনি ২৯ উইকেট শিকার করেছেন। এ ছাড়া খেলেছেন তিনটি ওয়ানডে ম্যাচ, যেখানে তার উইকেট একটি। হয়তো টি-টোয়েন্টি এবং ওয়ানডের পর এবার টেস্টেও দেখা যেতে পারে রিশাদকে। বিসিবি সভাপতির বক্তব্যে তেমন ইঙ্গিতই মিলছে! 

এসএইচ/এএইচএস