আরও একবার দৃশ্যপটের দখল নিয়েছেন তামিম ইকবাল। দেশসেরা এই ওপেনার গত জুলাই মাসে নিজের শহর চট্টগ্রামে আবেগী চোখে জানিয়েছিলেন, দেশের হয়ে ক্রিকেটের এখানেই ইতি। তুলে রাখতে চান লাল-সবুজের জার্সিটা। যদিও পরবর্তীতে সেই সময়ের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করে ফিরে এসেছিলেন ক্রিকেটে। 

কিন্তু এরপরের অধ্যায় আরও বেশি তিক্ত। বিশ্বকাপ খেলতে পারেননি নানা নাটকীয় ঘটনার জেরে। অবশ্য জানা গিয়েছিল ফিরবেন। বোর্ড সভাপতির সঙ্গে দফায় দফায় হয়েছে বৈঠক। সেই তামিমই এবার দৃশ্যপটে আরেকবার। চলতি সপ্তাহে অন্তর্বর্তী সরকারের যুব ও ক্রীড়া উপদেষ্টা যখন বিসিবিতে পা রেখেছেন, তখন সঙ্গে ছিলেন তামিম ইকবাল। 

মূলত এখান থেকেই শুরু গুঞ্জনের। ক্রিকেট পাড়ায় ডালপালা মেলতে শুরু করেছে নতুন প্রশ্ন। তবে কি ক্রিকেট বোর্ডের দায়িত্বে আসছেন সাবেক এই অধিনায়ক? জাতীয় দলের বাইরে আছেন গেল বছরের সেপ্টেম্বর থেকেই। আবার ক্রিকেট অপারেশন্স বিভাগের প্রধান জালাল ইউনুসও সরে গিয়েছেন। দুইয়ে দুইয়ে চার মিলিয়ে গুঞ্জন বড় হতে সময় নেয়নি। 


বিসিবির মেডিকেল টিম তামিমকে নিয়ে যে বার্তা দিয়েছে, তাতে অবশ্য গুঞ্জনের পালে হাওয়া দেওয়া চলে না। ঢাকা পোস্টের পক্ষ থেকে যোগাযোগ করা হলে সংশ্লিষ্ট বিভাগ জানিয়েছে, নিয়মিত জিম সেশন বা অন্যান্য কাজ চালিয়ে যাচ্ছেন তামিম। খেলার বাইরে থাকলেও দ্রুতই মাঠে যেন ফিরতে পারেন, সেই প্রক্রিয়াতেই আছেন ড্যাশিং এই ওপেনার। 

যে কারণে বলায় যায় ক্রিকেট বোর্ডে যাওয়ার আগে বোধহয় মাঠের ক্রিকেটেই আবার ফিরবেন তামিম। যদিও সেই উপলক্ষ্যটা বাংলাদেশ ক্রিকেটে কবে হবে, সেটাই এখন বড় প্রশ্ন। 

জেএ