যুব বিশ্বকাপ দুর্দান্ত পারফর্ম করেছিলেন কিউনা মাফাকা। সেখান থেকেই সবার নজরে আসেন এই প্রোটিয়া পেসার। এবার ডাক পেয়ে গেলেন জাতীয় দলেও। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আসন্ন তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দলে জায়গা পেয়েছেন এই পেসার।

বুধবার আসন্ন এই সিরিজের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা (সিএসএ)। মাফাকা ছাড়াও নতুন মুখ হিসেবে দলে আছেন মিডল অর্ডার ব্যাতার জেসন স্মিথকেও।

সর্বশেষ যুব বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকাকে সেমি ফাইনালে তুলতে বড় ভূমিকা রেখেছিলেন মাফাকা। জাতীয় দলের হয়ে খেলার আগেই ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলা হয়ে গেছে তার। তিনি প্রতিনিধিত্ব করেছে আইপিএলের অন্যতম সফল দল মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে।

হেইনরিখ ক্লাসেন, অ্যানরিখ নরকিয়া, ডেভিড মিলার ও তাবরাইজ শামসিকেও দলে রাখা হয়নি। তারা এই সময়ে ব্যস্ত থাকবেন ক্যারিবীয় প্রিমিয়ার লিগে। সিপিএলে খেলার কথা আছে ট্রিস্টান স্টাবসেরও। তবে তাকে দলে রাখা হয়েছে।

বিশ্রাম দেয়া হয়েছে কেশভ মহারাজ, কাগিসো রাবাদা ও মার্কো ইয়ানসেনকে। দলটির পেস বোলিং আক্রমণে লুঙ্গি এনগিদির সঙ্গে থাকবেন নাদ্রে বার্গার, ওটনিয়েল বার্টম্যান ও লিজাড উইলিয়ামসকে। আগামী ২৩ অগাস্ট শুরু হবে দুই দলের টি-টোয়েন্টি সিরিজ। সিরিজের বাকি দুই ম্যাচ ২৫ ও ২৭ আগস্ট।

দক্ষিণ আফ্রিকা স্কোয়াড-

এইডেন মার্করাম (অধিনায়ক), ওটনিয়েল বার্টম্যান, নান্দ্রে বার্গার, ডোনোভান ফেরেইরা, বিয়ন ফোরটান, রিজা হেনড্রিক্স, প্যাট্রিক ক্রুগার, কিউনা মাফাকা, ভিয়ান মুল্ডার, লুঙ্গি এনগিদি, রায়ান রিকেলটন, জেসন স্মিথ, ট্রিস্টান স্টাবস, রাসি ফন ডার ডাসেন, লিজাড উইলিয়ামস।

এইচজেএস