টি-টোয়েন্টিতে সময়ের অন্যতম সেরা ব্যাটার সূর্যকুমার যাদব। ওয়ানডেতেও ধারবাহিক এই ভারতীয় ব্যাটার। তবে টেস্টে তাকে বিবেচনায় রাখে না টিম ম্যানেজমেন্ট। এখন পর্যন্ত মাত্র একটি টেস্ট খেলেছেন তিনি। তবে নিজেকে তিন ফরম্যাটের ক্রিকেটারই ভাবেন সূর্যকুমার।

তিন ফরম্যাটে খেলার জন্য নিজেকে প্রস্তুত করতে চান সূর্যকুমার। সেই লক্ষ্যে চলতি মৌসুমে ঘরোয়া ক্রিকেটের লাল বলের টুর্নামেন্টগুলোয় বাড়তি গুরুত্বও দিচ্ছেন তিনি। সে কারণে মুম্বাইয়ের হয়ে বুচিবাবু আমন্ত্রণমূলক ক্রিকেট টুর্নামেন্টেও খেলতে চান তিনি।

সূর্যকুমার নির্বাচকদের জানিয়েছেন, প্রথম শ্রেণির এই টুর্নামেন্টের দ্বিতীয় অংশে খেলবেন তিনি। সূর্যকুমার এই টুর্নামেন্টে খেলবেন সরফরাজ আহমেদের অধীনে। তিনি নিজেই দলের নেতৃত্ব না নেওয়ার কথা নির্বাচকদের বলেছেন। ইএসপিএনক্রিকইনফো জানিয়েছে, ২৭ আগস্ট জম্মু-কাশ্মীরের বিপক্ষে ম্যাচে খেলতে পারেন সূর্যকুমার।

টাইমস অব ইন্ডিয়াকে সুর্যকুমার বলেছেন, ‘ভারতের হয়ে তিন সংস্করণেই খেলতে চাই। বুচিবাবু টুর্নামেন্ট আমাকে এই মৌসুমের লাল বলের টুর্নামেন্টের আগে ভালো প্রস্তুতি দেবে।’

সূর্যকুমার সর্বশেষ প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন দুলীপ ট্রফিতে, ২০২৩ সালের জুলাইয়ে। সব মিলিয়ে ৮২টি প্রথম শ্রেণির ম্যাচে সূর্য রান করেছেন ৪৩.৬২ গড়, মোট রান ৫৬২৮। আছে ২৯টি ফিফটির সঙ্গে ১৪টি শতক।

এইচজেএস