দুজনেই ক্রিকেটের কিংবদন্তি। একজন জাতীয় দল থেকে অবসর নিলেও আইপিএলে দিব্যি খেলে যাচ্ছেন। অন্যদিকে এখনও আন্তর্জাতিক ক্রিকেট দাপিয়ে বেড়াচ্ছেন আরেকজন। দেশের জার্সিতেও নেতৃত্বের ব্যাটন এসেছিল মহেন্দ্র সিং ধোনির থেকে বিরাট কোহলির হাতে। মাঠের বাইরেও দুজনের সম্পর্ক যথেষ্ট ঘনিষ্ঠ। এবার সে বিষয়ে মুখ খুললেন ধোনি।

মাঠে একসময় ঝড় তুলত ‘মাহিরাট’ জুটি। তাদের ‘রানিং বিট্যুইন দ্য উইকেট’ দেখে মুগ্ধ হতেন দর্শকরা। একসঙ্গে খেলে একের পর এক ম্যাচ জিতিয়েছেন ভারতকে। এখন যদিও দুজনের পথ আলাদা। আন্তর্জাতিক ক্রিকেট থেকে সরে যাওয়ার পর ধোনিকে এখন শুধু দেখা যায় আইপিএলে চেন্নাই সুপার কিংসের হয়ে। কিন্তু দেশের জার্সিতে এখনও ফুল ফোটাচ্ছেন বিরাট। টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে তার ইনিংস এখনও চোখে লেগে রয়েছে ক্রিকেটভ ক্তদের।

যদিও মাঠের বাইরে আজও অটুট দুজনের সম্পর্ক। যে বিষয়ে ধোনি বলেন, ‘আমরা জাতীয় দলে বহুদিন একসঙ্গে খেলেছি। বিরাট বিশ্বক্রিকেটের অন্যতম সেরা প্লেয়ার। এটা সত্যি যে, মাঝের দিকের ওভারে একসঙ্গে খেলার সময় আমরা খুব মজা করতাম। কারণ আমরা প্রচুর ২ ও ৩ রান নিতাম। সেটা খুব মজার অভিজ্ঞতা ছিল। তবে এখন সেভাবে আমাদের দেখা হয় না। কিন্তু যখনই আমাদের দেখা হয়, আমরা বাকিদের থেকে আলাদা হয়ে যাই। দুজনে অনেকক্ষণ আড্ডা মারি। বিভিন্ন বিষয়ে কথা হয়। বিরাটের সঙ্গে আমার সেরকমই সম্পর্ক।’

কোহলিও এর আগে বহুবার বলেছেন দুজনের সুসম্পর্কের কথা। গত আইপিএলে চেন্নাই-বেঙ্গালুরু ম্যাচের আগেও বিরাটের মুখে উঠে এসেছিল দুজনের ম্যাচ জেতানো অসংখ্য মুহূর্তের কথা। এবার ‘কিং’ কোহলিকে নিয়ে মুখ খুললেন মাহিও।

এফআই