প্রাক-মৌসুম প্রস্তুতিপর্বে যুক্তরাষ্ট্র সফরের শুরুটা ভালো হয়নি রিয়াল মাদ্রিদের। এসি মিলানের বিপক্ষে হারলেও একটা ইতিবাচক দিক খুঁজে পেয়েছেন কার্লো আনচেলত্তি। বিশেষ করে এন্দ্রিকের পারফরম্যান্সে খুশি তিনি। এই তরুণের মাঝে ‘বিশেষ কিছু’ আছে বলে মনে করেন আনচেলত্তি।

শিকাগোয় গতকাল বৃহস্পতিবার প্রীতি ম্যাচে মিলানের বিপক্ষে ১-০ গোলে হারে রিয়াল। মিলানের হয়ে ম্যাচের একমাত্র গোলটি করেন সামুয়েল।

এ সফরে বেশ কিছু তারকাকে ছাড়াই খেলতে গেছে রিয়াল। কিলিয়ান এমবাপে, জুড বেলিংহাম, ভিনিসিয়ুস জুনিয়র ও রদ্রিগোর মতো ফুটবলাররা আছেন বিশ্রামে। ফলে এই সফরটা বর সুযোগ অভিষিক্ত এন্দ্রিকের জন্য। কারণ বাকিরা দলে ফিরলে এন্দ্রিককে বেশিরভাগ সময়ই সাইড বেঞ্চে বসে পার করতে হবে।

মিলান ম্যাচ দিয়ে দলটির জার্সিতে অভিষেক হয় ‘নতুন পেলে’ নামে পরিচিতি পাওয়া এন্দ্রিকের। এই ম্যাচে প্রথমার্ধে খেলেন এন্দ্রিক। উল্লেখযোগ্য কিছু অবশ্য করে দেখাতে পারেননি তিনি। সুযোগ তৈরি করেন একটি। তবে গোলের জন্য কোনো শট নিতে পারেননি। তার পরও এন্দ্রিকের দক্ষতায় মুগ্ধ কোচ আনচেলত্তি।

তিনি বলেন, 'সে এমন একজন, যার সত্যিই বিশেষ কিছু আছে। সে খুব দ্রুতগতির, আঁটসাঁট জায়গায় খুব বিপজ্জনক, নিজেকে অরক্ষিত রাখতে খুবই ক্ষিপ্র। আর এই সব গুণাবলীর অর্থ হলো সে দুর্দান্ত প্রতিভা। এই ধরনের বৈশিষ্ট্য থাকা খেলোয়াড়কে দেখা বিরল'

বয়স ১৮ বছর পূর্ণ হওয়ার পর গত মাসে ব্রাজিলিয়ান ক্লাব পালমেইরাস থেকে ইউরোপের সফলতম দলটিতে যোগ দেন তিনি। তাকে দলে নিতে ২০২২ সালেই পালমেইরাসের সঙ্গে সমঝোতায় পৌঁছেছিল রিয়াল।

এইচজেএস