এ বছরের ডিসেম্বরে হবে আইপিএলের মেগা নিলাম। সেখানে টুর্নামেন্টের বেশ কয়েকটি নিয়মে পরিবর্তন আনার ঘোষণা দেওয়া হতে পারে। এমনকি এটিই হতে পারে বড় পরিসরে শেষ নিলাম। এমনটাই জানিয়েছে ভারতের ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো ও ক্রিকবাজ।

মুম্বাইয়ে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) কার্যালয়ে কাল রাতে ফ্র্যাঞ্চাইজি মালিকদের সঙ্গে আইপিএল পরিচালনা পরিষদের এক বৈঠক অনুষ্ঠিত হয়েছে। যেখানে বেশ কিছু ইস্যু নিয়ে আলোচনা হয় তাদের।

আলোচনায় একাধিক ইস্যুতে একমত হতে না পারায় পাঞ্জাব কিংসের সহ-মালিক নেস ওয়াদিয়ার সঙ্গে বর্তমান চ্যাম্পিয়ন কলকাতা নাইট রাইডার্সের মালিক শাহরুখ খান বিবাদে জড়িয়ে পড়েন।

বৈঠক শেষে বিসিসিআই সচিব জয় শাহ এক বিবৃতিতে জানিয়েছেন, আইপিএলের নতুন বিধিমালা প্রণয়নের আগে আলোচনা ও মূল্যায়নের জন্য সুপারিশগুলো পরিচালনা পরিষদের কাছে নিয়ে যাবে বোর্ড।

সভায় আলোচনার মূল বিষয়বস্তু ছিল পাঁচ বছর পরপর হওয়া মেগা নিলামের বিলোপ, ইমপ্যাক্ট বদলি রাখা না-রাখা, নিলামে বিক্রি হওয়ার পরও বিদেশিরা খেলতে না চাইলে শাস্তিমূলক ব্যবস্থা, সর্বোচ্চ সাত খেলোয়াড় ধরে রাখার দাবি, চুক্তির মাঝপথে খেলোয়াড়দের বেতন বাড়ানোর পরিকল্পনা।

এইচজেএস