ছোট লক্ষ্য তাড়া করতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়েছিল আয়ারল্যান্ড। সেখান থেকে দলকে টেনে তুলেন লর্কান টাকার ও অ্যান্ডি ম্যাকব্রাইন। এ দুইজনের জুটিতে ঘুরে দাঁড়ায় আইরিশরা। শেষ পর্যন্ত জিম্বাবুয়েকে ৪ উইকেটে হারিয়েছে আয়ারল্যান্ড।

জিম্বাবুয়ের বিপক্ষে প্রথমবার টেস্ট খেলতে নেমেই জয়ের স্বাদ পেল আয়ারল্যান্ড। বেলফাস্টে দুই দলের একমাত্র টেস্টে ১৫৮ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ৬ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় স্বাগতিকরা।

রিচার্ড এনগারাভার আগুনে বোলিংয়ে আগের দিন আয়ারল্যান্ডের ৫ উইকেট তুলে নিয়ে দারুণ কিছুর সম্ভাবনা জাগায় জিম্বাবুয়ে। কিন্তু রোববার এনগারাভা-চাটারাদের তেমন কোনো সুযোগই দেননি টাকার ও ম্যাকব্রাইন। তাদের ব্যাটে অনায়াসে প্রথম ঘণ্টা কাটিয়ে দেয় ৫ উইকেটে ৩৩ রান নিয়ে দিন শুরু করা স্বাগতিকরা।

দিনের শুরু থেকে দেখেশুনে খেলতে থাকেন টাকার-ম্যাকব্রাইন। প্রায় সমান গতিতে রান বাড়াতে থাকেন দুইজন। তাদের জুটি পঞ্চাশ স্পর্শ করে ৬০ বলে। আর টাকার ফিফটিতে পা রাখেন ৫৬ বলে।

পঞ্চাশের একটু পরই ব্লেসিং মুজারাবানির বলে বোল্ড হন টাকার। তখনও জয়ের জন্য ৪১ রান প্রয়োজন ছিল আইরিশদের। ঘাবড়ে না গিয়ে অ্যাডায়ারকে নিয়ে দলকে কাঙ্ক্ষিত ঠিকানায় পৌঁছে দেন ম্যাকব্রাইন। ৭৫ বলে স্পর্শ করেন তিনি টেস্ট ক্যারিয়ারের তৃতীয় ফিফটি।

এইচজেএস