হালের অন্যতম সেরা তারকাদের একজন বিরাট কোহলি। ভারতের ক্রিকেট ইতিহাসেরও অন্যতম একজন এই টপ অর্ডার ব্যাটার। তারকা এই ক্রিকেটার ছোট বেলার বন্ধুকেই নাকি এখন পাত্তা দেন না। এমনটাই দাবি সাবেক ভারতীয় লেগ স্পিনার অমিত মিশ্রর।

সম্প্রতি এক ইউটিউব চ্যানেলে দেওয়া সাক্ষাৎকারে মিশ্র কোহলিকে নিয়ে কথা বলেছেন। তিনি বলছিলেন, 'ক্রিকেটার হিসেবে আমি ওকে (কোহলি) অনেক সম্মান করি। তবে কোহলির সঙ্গে আগের মতো এখন আর সম্পর্কটা নেই। কোহলির রোহিতের তুলনায় বন্ধুর সংখ্যা কম কেন? রোহিত-কোহলির আচার-ব্যবহার ভিন্ন।’

‘অনেক বছর ধরেই আমি ভারতীয় দলের অংশ নই। তবে এখনো যদি আইপিএল কিংবা অন্য কোনো ইভেন্টে রোহিতের সঙ্গে দেখা হয়, ও সব সময় মজা করে। রোহিত কী মনে করবে সেটা আমার ভাবতে হয় না।'-যোগ করেন তিনি।

তবে বিরাট কোহলিকে নিয়ে বলতেই গিয়েই মুদ্রার উল্টো পিঠ দেখিয়ে দিলেন মিশ্র। রোহিতের পুরো বিপরীত মানুষকেই যেনো পরিচয় করিয়ে দিলেন সাবেক ভারতীয় লেগ স্পিনার। তার দাবি, 'আমি বিরাটের মধ্যে অনেক পরিবর্তন দেখেছি। আমরা প্রায় কথা বলা বন্ধই করে দিয়েছি। আপনার যখন খ্যাতি ও ক্ষমতা থাকে, তখন অনেকে মনে করে তার সঙ্গে নিশ্চয়ই কোনো উদ্দেশ্যে নিয়ে কথা বলছে। অবশ্য আমি কোনো দিনই এমনটা করিনি।’

‘যখন ওর বয়স ১২–১৪, তখন থেকে ওকে চিনি। ওই সময়ে ওর রাতে সামুসা লাগত, প্রতিরাতে পিৎজা লাগত। আমি যে চিকুকে (কোহলির ডাক নাম) চিনতাম তার সঙ্গে অধিনায়ক বিরাট কোহলির অনেক পার্থক্য আছে। কোহলি ব্যস্ত থাকে, তাই ওকে বিরক্ত করি না। তরুণ বিরাট কোহলির নাম তো ছিল চিকু, আর এখন তো ও বিরাট কোহলি, এখানে অনেক বড় পার্থক্য আছে।’-যোগ করেন তিনি।

এইচজেএস