বাবর আজমকে তার ভক্তরা আদর করে ডাকেন 'কিং' নামে। নিজে ধারাবাহিক পারফরম্যান্স করলেও তার নেতৃত্বে বড় কোনো শিরোপা জিততে পারেনি পাকিস্তান। তাই তার 'কিং' তকমা নিয়েও অনেকে ট্রল করেন। তবে হাসান আলী মনে করেন পাকিস্তানের ক্রিকেটে সত্যিকারের কিং বাবর।

একসময় পাকিস্তান দলের নিয়মিত মুখ হাসান। পারফর্ম করতে না পারায় শেষ কয়েক বছরে অবশ্য গুরুত্ব হারিয়েছেন তিনি। তবে দলে জায়গা না পেলেও অধিনায়ক বাবরের ওপর একইরকম শ্রদ্ধা আছে হাসানের।

তিনি বলেন, 'আমি এটা নিশ্চিতভাবেই দেখেছি ওইদিন (বাবরকে কিং বলার পর থেকে) থেকে আজ পর্যন্ত আমাকে কত গালি দেওয়া হচ্ছে। কিং করে দিবে, আমি এটা বলার কারণে। সে আমার কাছে কিং। পাকিস্তান ক্রিকেটের কিং, তা সবসময়ই সে থাকবে যে মাপের ব্যাটসম্যান। আমি জানি, হয়তো মানুষজন আবার গালি দিবে। আবার খারাপ কথা বলবে আমাকে নিয়ে। কিন্তু সে পাকিস্তানের সেরা ব্যাটসম্যান। সেটা ও প্রমাণ করেছে।'

'আমি জানি, সে (বাবর) কিছু জিতেনি, তার জেতা উচিত। অধিনায়ক হিসেবে, ব্যাটার হিসেবে, পাকিস্তানের হয়ে তার ট্রফি জেতা উচিত। পাকিস্তানের জন্য সিরিজ জেতা উচিত। কিন্তু সে-ই সেরা।'-যোগ করেন তিনি।

বাবরের এমন পারফরম্যান্স আরও লম্বা সময় অব্যাহত থাকবে বলে মনে করেন হাসান। তিনি বলেন, 'ব্যাট হাতে সব জায়গায় সে পারফরম্যান্স করেছে। শুধু আমার মনে হয়, ভারতে আমরা একবার গিয়েছিলাম (২০২৩ ওয়ানডে বিশ্বকাপে), ওখানে সে শতক করতে পারেনি। আমরা ফ্যাব ফোর শুনতাম, বাবর আজমের কারণে ফ্যাব ফাইভ হয়েছে। বাবর ফ্যাব ফাইভের পঞ্চম খেলোয়াড়। বাবর আজম প্রমাণ করেছে। আমি এখনো বলব- সে কিং। সে করেছে (পারফরম্যান্স), আশা করি আরো উন্নতি করে সেটা চালিয়ে যাবে।'

এইচজেএস