সদ্য টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতে উড়ছে টিম ইন্ডিয়া। ভারতে ফিরেই এবার ছুটি কাটাতে গেলেন রোহিত শর্মা। রোহিতকে দেখা গেছে উইম্বলডনে। পুরুষদের সেমিফাইনাল ম্যাচ দেখতে কোর্টে হাজির হয়েছেন তিনি। তার ছবি দিয়ে স্বাগত জানিয়েছে উইম্বলডন।  

এদিকে সেই ছবি ঘিরেই শুরু হয়েছে জল্পনা। কেননা যেদিন রোহিতকে উইম্বলডনে দেখা গেল সে দিনই মুকেশ এবং নীতা আম্বানির ছেলে অনন্তের সঙ্গে রাধিকার বিয়ের আসর বসে মুম্বাইয়ে। বিয়ের আসরে অনেক ভারতীয় ক্রিকেটারের দেখা মিলেছে। তবে কি সেই অনুষ্ঠানে ডাক পাননি রোহিত? 

গত শুক্রবার (৬ জুলাই) অনন্ত-রাধিকার বিয়ে উপলক্ষ্যে একটি পূজার আয়োজনে আমন্ত্রিত ছিলেন রোহিত এবং তার স্ত্রী রীতিকা। সেখানে একটি অনুষ্ঠানে সংবর্ধনা দেওয়া হয় ক্রিকেটারদের। নীতা প্রথমেই ডেকে নিয়েছিলেন রোহিতকে। আম্বানিদের বড় ছেলে আকাশকে দেখা যায়, রোহিতকে হাত ধরে মঞ্চে নিয়ে যাচ্ছেন। সেখানে রোহিতকে জড়িয়ে ধরেন নীতা। তাকে সংবর্ধনা দেন। রোহিতের কথা শোনেন, কেঁদে ফেলেন। যেভাবে অধিনায়ক হিসাবে তিনি সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তার প্রশংসা করেন।

অথচ কয়েক মাস আগে রোহিতকে অধিনায়কত্ব থেকে সরিয়েছিল নীতার মালিকানাধীন মুম্বাই ইন্ডিয়ান্স। সে সময় নীতাও সমালোচিত হয়েছিলেন। সেসব অবশ্য এত দিনে মিটে গেছে। কিন্তু যেদিন আসল অনুষ্ঠান, সেই বিয়েতেই রোহিতের হাজির না থাকা নিয়ে প্রশ্ন উঠছে। রোহিত কি আগে থেকে ছুটির ব্যাপারে জানিয়ে রেখেছিলেন আম্বানিদের? রোহিত কেন সেই সময়েই ছুটি কাটাতে গেলেন? বিভিন্ন রকম প্রশ্ন উঠেছে ছবি দেখে।

গত ২৯ জুন দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতে ভারত। ঘূর্ণিঝড় বেরিলের কারণে ভারতে ফিরতে কিছুটা দেরি হয় গোটা দলের। দেশে ফেরার পর দিল্লিতে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ, মুম্বাইয়ে ট্রফি নিয়ে ছাঁদখোলা বাসে প্যারেড করার পরের দিন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর বাসভবনে যান রোহিত। তার পরে কিছু দিন কাটান পরিবারের সঙ্গে। এবার পরিবারকে নিয়েই ছুটি কাটাতে গিয়েছেন রোহিত। লন্ডনে গিয়ে মজে গিয়েছেন অন্য খেলায়।

শুক্রবার উইম্বলডনে পুরুষদের সেমিফাইনালে কার্লোস আলকারাজ বনাম ড্যানিল মেদভেদেভের ম্যাচ দেখেন রোহিত। পরের ম্যাচে নোভাক জোকোভিচ বনাম লোরেঞ্জো মুসেত্তির লড়াইয়ের সময়েও তাঁকে সেন্টার কোর্টে দেখা গেছে।

এমএসএ