টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষে বাংলাদেশ দলের খেলোয়াড়রা বেশ কিছুদিনের বিশ্রাম পেয়েছেন। তবে শিগগিরই তাদের আবার মাঠে নামতে হচ্ছে। কারণ আগামী মাসেই নাজমুল হেসেন শান্ত-লিটন দাসদের পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ রয়েছে। যা বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। যে কারণে এই সিরিজ নিয়ে বিসিবি বেশ সিরিয়াস।

এর আগে আগামীকাল (শনিবার) অস্ট্রেলিয়ায় খেলতে যাচ্ছে চারদিনের ম্যাচে অংশ নিতে যাওয়া বিসিবির এইচপি (হাই পারফরম্যান্স) দল। সেখানে চারদিনের ম্যাচ দিয়ে শুরুর পর ওয়ানডে এবং টি-টোয়েন্টি খেলবে টাইগার ক্রিকেটাররা। ফলে ওয়ানডে ও টি-টোয়েন্টিতে থাকা বাকিরা যাবেন পরে।

তার আগে নিজেদের প্রস্তুতি হিসেবে চট্টগ্রামে দুটি করে টি-টোয়েন্টি এবং ওয়ানডে ম্যাচ খেলবে এইচপি দলের ক্রিকেটাররা। সেখানে থাকবেন বাংলাদেশ টাইগার্সের ক্রিকেটাররাও। বিসিবির নির্ভরযোগ্য একটি সূত্র ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন।

আগামীকালই চট্টগ্রামে যাওয়ার কথা রয়েছে ক্রিকেটারদের। এরপর সেখানে পৌঁছে আগামী ১৫ জুলাই ওয়ানডে এবং ১৬ জুলাই টি-টোয়েন্টি ম্যাচ খেলবে ক্রিকেটাররা। ১৭ জুলাই বিশ্রামে কাটিয়ে ১৮ তারিখ আবার ওয়ানডে ম্যাচ এবং ১৯ তারিখ টি-টোয়েন্টি ম্যাচ খেলবে টাইগাররা। সেই দিনই জাতীয় দলের ক্রিকেটারদের চট্টগ্রামে যোগ দেওয়ার কথা রয়েছে।

পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজ এবং তার আগে ‘এ’ দলের সিরিজ নিয়ে প্রস্তুতি সারবে ক্রিকেটাররা। সেই প্রস্তুতির অংশ হিসেবে দুটি তিন দিনের ম্যাচ খেলবে জাতীয় দলের ক্রিকেটারসহ অন্যান্য খেলোয়াড়রা। ২২ জুলাই থেকে ২৪ জুলাই সূচি রয়েছে। এরপর ২৭ থেকে ২৯ জুলাই পর্যন্ত মাঠে গড়ানোর কথা রয়েছে দ্বিতীয় ম্যাচ।

এসএইচ/এএইচএস