আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের মাত্র ৩ মাসের মাথায় পাকিস্তানের নির্বাচক প্যানেলে যুক্ত হয়েছিলেন সাবেক পেসার ওয়াহাব রিয়াজ। চাকরিটা বেশিদিন টেকাতে পারলেন না তিনি। সর্বশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্যর্থতার জেরে প্রথম কোপটা এলো দুই নির্বাচকের ওপর। ওয়াহাব রিয়াজের সঙ্গে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) বরখাস্ত করেছে আব্দুল রাজ্জাককেও।

বরখাস্ত হওয়ার পর নিজের প্রতিক্রিয়া জানিয়েছেন ওয়াহাব। সামাজিক যোগাযোগ মাধ্যমে তিনি নিজের প্রতিক্রিয়া জানিয়েছেন, যেখানে তিনি লিখেছেন, 'আমি অনেক কিছুই বলতে পারি। তবে আমি কাঁদা ছোঁড়াছুঁড়ির অংশ হতে চাই না।'

নিজের শতভাগ দিয়েই কাজ করেছেন পিসিবিতে বলে জানিয়েছেন ওয়াহাব। তিনি বলেন, 'পিসিবিতে নির্বাচক কমিটির সদস্য হিসেবে আমার সময় শেষ হতে যাচ্ছে। আমি আমার ভক্তদের জানাতে চাই যে খেলাটি আমি পছন্দ করি, সেটা বিশ্বাস এবং ভরসার সাথে পাকিস্তান ক্রিকেটের উন্নতির জন্য শতভাগ দিয়েছি।'

'নির্বাচক প্যানেলে কাজ করা আমার জন্য সম্মানের। সাত সদস্যের এই নির্বাচক প্যানেলে সম্মিলিতভাবে সিদ্ধান্ত নেয়াটা সম্মানের বিষয়। সবার ভোটকেই সেখানে সমান গুরুত্ব দেয়া হয়েছে। যারা আমার জন্য দোয়া করেছেন তাদের প্রতি আমি কৃতজ্ঞ। আমি পাকিস্তান ক্রিকেটের সুন্দর ভবিষ্যৎ কামনা করি।'-যোগ করেন তিনি।

গত চার বছরে পিসিবিতে দেখা যায় ছয়জন প্রধান নির্বাচককে। ওয়াহাব রিয়াজ ছাড়াও হারুন রশিদ, শহিদ আফ্রিদি, ইনজামাম উল হক, মোহাম্মদ ওয়াসিম এবং মিসবাহ উল হক প্রধান নির্বাচকের দায়িত্ব পালন করেছেন।

এইচজেএস