লর্ডস টেস্ট দিয়ে আন্তর্জাতিক ক্যারিয়ারের ইতি টানতে যাচ্ছেন জেমস অ্যান্ডারসন। স্বাভাবিকভাবেই ফোকাসটা তার দিকেই বেশি দর্শকদের। তবে পারফরম্যান্স দিয়ে ইনিংসের সবটা আলো একাই কেড়ে নিলেন গাস অ্যাটকিনসন। অভিষেকেই ৪৫ রানে ৭ উইকেট শিকার করে রেকর্ড গড়েছেন ২৬ বছর বয়সী এই পেসার।

লাল বলে খেলতে নেমেই দলের সেরা পারফর্মার হবেন সেটা নিজেও ভাবেননি অ্যাটকিনসন। জানিয়েছেন, নিজের পারফরম্যান্সে দারুণ রোমাঞ্চিত এই পেসার। ফাইফারে শুরুটা তার কাছে অসাধারণ ব্যাপার।

তিনি বলেন, 'এখনও আমি এটা (রোমাঞ্চ) থেকে বের হতে পারিনি। বোর্ডে আমি (বোলিং) ফিগার দেখছিলাম, আর ভাবছিলাম 'ওয়াও, এটা খুব সুন্দর একটা দিন'। আজ সকালে কিছুটা চাপে ছিলাম। সকালে উঠেই ভাবছিলাম আজকের দিন নিয়ে। সকালে কিছুটা আবেগি হয়ে পড়েছিলাম। ক্যাপ পড়ার সময় আমি পরিবারকে পাশে পেয়েছিলাম।'

'আপনি যদি জিগ্যেস করেন, এমন দিনে আমি কি চেয়েছিলাম। আমি চেয়েছিলাম শীর্ষ পর্যায়ের কাছাকাছি থাকতে। এটা দারুণ ছিল। পাঁচ উইকেট নেয়া অসাধারণ ব্যাপার। আমি স্বপ্নেও ভাবিনি এমন। শুরুতে আমি কিছুটা চাপে ছিলাম। তবে কয়েক ওভার করার পর আমি শান্ত হয়ে যাই।'-যোগ করেন তিনি।

এদিকে দ্বিতীয় ইনিংসেও দুর্দান্ত এই পেসার। ইতোমধ্যেই ২৭ রানে ২ উইকেট শিকার করেছেন। আর এক উইকেট নিতে পারলেই ম্যাচে ১০ উইকেটের মাইলফলক স্পর্শ করবেন অ্যাটকিনসন।

এইচজেএস