টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতে ভারতের প্রধান কোচের পদ থেকে সরে দাঁড়ান রাহুল দ্রাবিড়। তার সঙ্গে বিশ্বকাপ পর্যন্তই চুক্তি ছিল ভারতের। এরপর বোর্ড চাইলেও তিনি আর চুক্তির মেয়াদ বাড়াননি। ভারতের দায়িত্ব ছাড়তে না ছাড়তে এবার নতুন প্রস্তাব পেয়েছেন দ্রাবিড়।

দ্রাবিড় জাতীয় দলের দায়িত্ব ছাড়ার বড় কারণ পরিবারকে সময় দেয়া। জাতীয় দলের সঙ্গে কাজ করলে লম্বা সময় ধরে স্কোয়াডের সঙ্গে থাকতে হয়। তবে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে বছরে মাস দুয়েক কাজ করলেই হয়। তাই এবার তাকে কোচিংয়ের প্রস্তাব দিলো কলকাতা নাইট রাইডার্স। আইপিএলের এই দলটির মেন্টর বা পরামর্শক হতে যাচ্ছেন দ্রাবিড়। ভারতের গণমাধ্যম প্রকাশ করছে এমনই সংবাদ।

গত মৌসুমে কলকাতার মেন্টর ছিলেন গৌতম গম্ভীর। মেন্টর হিসেবে দলে ফিরেই কেকেআরের ১০ বছরের ট্রফির খরা কাটিয়েছেন দলটির সাবেক অধিনায়ক। এবার তিনি ভারতীয় দলের দায়িত্ব নিতে চলেছেন। যা কলকাতার জন্য বড় ধাক্কা।

ফলে গম্ভীরের জায়গায় এমন একজনকে খুঁজছে তিনবারের শিরোপাজয়ী এই দলটি, যার যোগ্যতা ও অভিজ্ঞতা সবই আছে। ভারতীয় দলের কোচের দায়িত্ব সামলানোর পাশাপাশি আইপিএলেও রাজস্থানের মেন্টর ছিলেন দ্রাবিড়।

কলকাতা ছাড়াও তার প্রতি আগ্রহ দেখিয়েছে রাজস্থানসহ আরও বেশ কয়েকটি ফ্র্যাঞ্চাইজি। ভারতের হেড কোচ হিসেবে ১২ কোটি রুপি পেতেন দ্রাবিড়। আইপিএলের দলগুলো অবশ্য তার থেকে অনেক বেশি পারিশ্রমিক দিতে চাচ্ছে দ্রাবিড়কে।

এইচজেএস