আন্তর্জাতিক অভিষেকটা ভালো হয়নি অভিষেক শর্মার। তবে পরের ম্যাচেই জ্বলে ওঠলেন এই ওপেনার। নিজের খেলা দ্বিতীয় ম্যাচেই পেয়েছেন সেঞ্চুরির দেখা। সবচেয়ে কম ম্যাচ খেলে ভারতের হয়ে টি-টোয়েন্টিতে সেঞ্চুরির রেকর্ড গড়েছেন তিনি।

ম্যাচ শেষে তিনি বলেন, 'আমার মনে হয় আইপিএলের বড় ভূমিকা আছে কারণ আমরা যখন দেশের প্রতিনিধিত্ব করি তখন একজন অভিষিক্ত বা তরুণ খেলোয়াড়ের জন্য তেমন চাপ অনুভব করিনা। দেশের হয়ে খেলা সবসময়ই অনেক বড় অনুপ্রেরণার।'

অভিষেকের কাছে টি-টোয়েন্টি ক্রিকেটে ইন্টেন্ট ও অ্যাপ্রোচটাই মুখ্য। আইপিএল এ তিনি এটি প্রমাণ করেছেন বহুবার। এবারে জাতীয় দলের জার্সিতে প্রথম ম্যাচে ডাক মারলেও পরের ম্যাচ ইন্টেন্ট ও অ্যাপ্রোচ ঠিকঠাক রেখেই সেঞ্চুরি করেছেন তিনি।

অভিষেক বলেন, 'দুর্ভাগ্যবশত আগের ম্যাচটা ভালো যায়নি। আজকে আমি একই ইনটেন্ট এবং মাইন্ডসেট নিয়ে নেমেছিলাম। অন্য অভিষিক্তদের সাথে কথাও বলেছি, আমরা লম্বা সময় ধরে ক্রিকেট খেলছি। আমার মনে হয় টি-টোয়েন্টির পুরোটাই এপ্রোচ এবং ইনটেন্টের উপর। নিজের দিনে আমি যদি ইনটেন্ট দেখাতে পারি তাহলে আজকের মতো দিন যাবে।'

'আমি আজকে গিলের ব্যাট দিয়ে খেলেছি এবং এটা খুবই ভালো গেছে, তাকে বিশেষভাবে ধন্যবাদ। অনূর্ধ্ব-১২ থেকেই এটা চলে আসছে। আমি যখনই কোন চাপের ম্যাচ বা পারফর্ম করা উচিত এমন ম্যাচ খেলি তখন আমি তার (গিল) ব্যাট দিয়ে খেলি, এমনকি আইপিএলেও। আজকে দিনটা ভালো গেছে।'-যোগ করেন তিনি।

এইচজেএস